আরডিএর নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহী মহানগরীতে বহুতল নির্মান

নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন ::  রাজশাহী মহানগরীর কোর্ট অঞ্চলের হড়গ্রাম সাহেবপাড়া এলাকায় সরকারী ও জায়গা দখল করে বাড়ির কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ করেছেন তহিদুর রহমান নামের এক জনৈক স্থানীয় এক বাসিন্দা। তহিদুর রহমান  গত ১৬/০১/২০২০ ইং তারিখে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষকে (আরডিএ) লিখিত দরখাস্তের মাধ্যমে এ অভিযোগ দায়ের করেন। সরকারী ও ব্যাক্তিমালিকানা সম্পত্তির উপর এপার্টমেন্ট নির্মাঙ্কারী ও অভিযুক্ত ঐ ব্যাক্তির নাম মিজানুর রহমান দেওয়ান।

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষকে (আরডিএ) লিখিত দরখাস্তের মাধ্যমে  তহিদুর রহমান অভিযোগে বলেন-  মিজানুর রহমান দেওয়ান সরকারী নির্দেশনা ও ব্যাক্তিমালিকানা সম্পত্তি দখল করে এপার্টমেন্ট নির্মাঙ্কালে আমি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করি। এরই পরিপ্রেক্ষিতে আরডিএ কর্তৃপক্ষ  গত ০৪/০২/২০২০ ইং তারিখে উক্ত এপার্টমেন্ট নির্মান কাজ বন্ধের নোটিশ দেয় এবং স্থানীয় থানা কে উক্ত কাজ বন্ধের জন্য অবগতিও করা হয়। কাশিয়াডাঙ্গা থানা বিষয়টি অবগত হয়ে মিজানুর রহমান দেওয়ানের এপার্টমেন্ট নির্মান কাজ বন্ধ করে দেয় ।

অথচ গত ২৮/০৬/২০২০ ইং তাং এ মিজানুর রহমান দেওয়ানের স্ত্রী নুরজাহান বেগম পুনরায় উক্ত এপার্টমেন্ট নির্মানের কাজ শুরু করেন । শুধু তাই নয় আরডিএর নিয়ম অনুযায়ী বহুতল ভবনের ক্ষেত্রে পার্শ্ববর্তী ভবন থেকে পাঁচ ফুট জায়গা ছেড়ে নির্মাণ কাজ করার কথা থাকলেও এ ক্ষেত্রে তা মানা হয়নি।

অনুসন্ধানে আরো জানা যায়,এদিকে উচ্চ পর্যায়ের এক সরকারি কর্মকর্তা আত্মীয় রয়েছেন নুরজাহান বেগমের। তার প্রভাব খাটিয়েই  আরডিএ ও কাশিয়াডাঙ্গা থানায় প্রভাব খাটিয়ে জোরপূর্বক পুনরায় উক্ত এপার্টমেন্ট নির্মানের কাজ শুরু করেন ।

তবে এদিকে আরডিএর উদাসীনতা ও স্বেচ্ছাচারীতা নিয়েও রয়েছে অসংখ্যা অভিযোগ। কারন পূর্বের অনেক প্রকৌশলী অভিযোগকৃত কাজের সাময়িক অনুমতি দিয়েও পরে আরডিএ কর্তৃপক্ষ আবার তা ভেঙ্গে দেয়ারও নজির স্থাপন করেছেন।তবে অভিযোগ উক্ত কাজের বিষয়ে তদারকি করেছেন সাইদুর রহমান নামের আরডিএর একজন কর্মকর্তা।

চলমান…………………….

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.