করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রাণহানি ছাড়াল ৯ লাখ

স্টাফ রিপোর্টার :: বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৯ লাখ ১ হাজার ৮৬৮ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ২ কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ৮৪৫ জনের শরীরে।গতবছরের শেষদিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মাত্র ৮ মাসেই আক্রান্ত হয়েছে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৯ লাখ ১ হাজার ৮৬৮ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ২ কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ৮৪৫ জনের শরীরে। সোমবার সকাল ১০টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯৮ লাখ ৩২ হাজার ৪৪৬ জন। বর্তমানে চিকিৎসাধীন ৭০ লাখ ৪ হাজার ৫৩১ জন। এদের মধ্যে ৬৯ লাখ ৪৪ হাজার ১৪৪ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৬০ হাজার ৩৮৭ জনের অবস্থা গুরুতর।

ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় ৮ মার্চ। ওইদিন তিন জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিল। কিন্তু এরপর থেকে বাড়তে থাকে রোগীর সংখ্যা।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.