করোনা পরীক্ষার মেশিন রামেক হাসপাতালে এক সপ্তাহ ধরে নষ্ট

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পিসিআর ল্যাব এক সপ্তাহ ধরে নষ্ট হয়ে আছে। ফলে গত এক সপ্তাহ ধরে এই ল্যাবে কোন নমুনা পরীক্ষা হচ্ছে না। তবে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নিয়মিত পরীক্ষা চালু আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৩১ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবের ৯৪ টি নমুনা পরীক্ষার জন্য বসানো হলে সবগুলোর ফলাফল পজেটিভ আসে। শতভাগ পজেটিভ আসায় কর্তৃপক্ষের সন্দেহ হয়। পরে পরীক্ষা করে দেখা যায় মেশিন নষ্ট।

এরপর ৩১ জুলাই এর ফলাফল আর প্রকাশ করা হয়নি। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, পিসিআর মেশিনে ক্রুটি দেখা দিয়েছে। তাই ৩১ জুলাইয়ের পরীক্ষা ফলাফল ভুল আসে। এরপর থেকে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

তিনি আরো বলেন, মেশিনটি মেরামত হয়েছে। দু-একদিনের মধ্যেই পরীক্ষা শুরু হবে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা শুরু হয় গত ১৯ মে থেকে। সেখানকার পিসিআর যন্ত্রটিতে দুই বেলায় ৯৪ টি করে মোট ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হচ্ছিলো।

এছাড়া রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবটি স্থাপন হয় গত ১ এপ্রিল। এই ল্যাবে প্রতিদিন দুই বেলায় ১৮৮ টি করে নমুনা পরীক্ষা চালু আছে।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.