ভুল একাদশ নামালেন ইতালিয়ান কোচ

ক্রীড়া প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন :: মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন জিয়র্জিও কিয়েলিনি। বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে নেশন্স লিগের অভিষেক ম্যাচে খেলছেন তা আগেই জেনেছিলেন তিনি। এমনটা জানতেন স্থানীয় সাংবাদিকরাও। কিন্তু মাঠে দেখা যায় কিয়েলিনির জায়গায় খেলতে নেমেছেন ফ্রান্সিস্কো আকের্বি। হঠাৎ করে এ পরিবর্তনের কারণ কি?

বিস্ময়কর হলেও সত্যি, ইতালিয়ান কোচ রবার্তো মানচিনির চোখে চশমা না থাকায় এমনটা হয়েছে। খালি চোখে কোচ ঠিকভাবে একাদশ দেখতে পারেননি বলেই এমন বড় ভুল হয়েছে তাদের।আগের দিন বসনিয়ার বিপক্ষে মাঠে নামার আগে টানা ১১ ম্যাচ জয়ের অসাধারণ এ রেকর্ড নেশন্স লিগ মিশন শুরু করেছিল ইতালি। প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল বসনিয়া ও হার্জেগোভিনা। কিন্তু এ ম্যাচে তাদের জয়রথ থামিয়ে দিয়েছে দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশটি। ১-১ গোলে ড্র হয় ম্যাচটি।

ম্যাচের ৫৭তম মিনিটে নিজেদের সেরা তারকা এদেন জেকোর গোলে এগিয়ে যায় বসনিয়া। অনেকেই এতে ইতালিয়ান ডিফেন্ডারদের ভুল দেখছেন তারা। অফসাইডের ফাঁদ ঠিকভাবে সাজাতে পারেননি। সেটা ভেঙে সহজেই গোল দিয়েছেন জেকো। তাতেই কিয়েলিনির দলে না থাকার প্রশ্নটা জোরালো হয়।

সংবাদ-সম্মেলনে উঠে আসে এ প্রসঙ্গ। আর সেখানে এ ভুলের দায় নিজের কাঁধে নিয়েছেন ইতালিয়ান কোচ কিয়েলিনি, ‘এটা আমার ভুল। তারা আমাকে লাইন-আপ দেখিয়েছে। আমার চোখে তখন চশমা ছিল না এবং শুধু বলে দিয়েছিলাম, ঠিক আছে। কিয়েলিনির জায়গায় যে আকের্বি ছিল এটা আমি খেয়াল করিনি।’

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.