বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
বিমান ছিনতাইকারী পলাশের ২২ মাসে ৯ বার বিদেশ ভ্রমণ!:উত্তরবঙ্গ প্রতিদিন

বিমান ছিনতাইকারী পলাশের ২২ মাসে ৯ বার বিদেশ ভ্রমণ!:উত্তরবঙ্গ প্রতিদিন

স্টাফ রিপোর্টার , উত্তরবঙ্গ প্রতিদিন ::- ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ গত ২২ মাসে অন্তত ৯ বার বিদেশ ভ্রমণ করেছিল। তবে বেশিরভাগ সময়েই সে দুই-তিন দিনের বেশি কোনও দেশে অবস্থান করেনি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে হয়ে তার এতবার বিদেশ ভ্রমণের বিষয়টিকে গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছেন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। তাদের ধারণা, পলাশ ওরফে মাহিবী ওরফে মাহাদী চোরাকারবারি কোনও সিন্ডিকেটের হয়েও কাজ করে থাকতে পারেন। তার আয়ের উৎস ও ব্যাংক অ্যাকাউন্টে অর্থ লেনদেনের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা খাতুন বলেন, ‘পলাশের বিষয়টি স্পর্শকাতর হওয়ায় আমরা এটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি। আমরা তার ব্যক্তিগত সব বিষয়েই খতিয়ে দেখছি। এই ঘটনার নেপথ্যে অন্য কোনও উদ্দেশ্য ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।’সংশ্লিষ্ট সূত্র জানায়, পলাশের পাসপোর্টটি ঘেঁটে দেখা গেছে, গত ২২ মাসে পলাশ দুবাই, মালয়েশিয়া, ভারত, নেপাল ও ভুটান ভ্রমণ করেছিল। কিন্তু বেশিরভাগ সময়ই সে দুই-তিন দিনের বেশি এসব দেশে অবস্থান করেনি। তার এই পাসপোর্টটি ২০১৭ সালের ১৩ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে ইস্যু করা হয়েছিল। পাসপোর্ট নম্বর বিএন ০৯৫০৮৮২। পুরানো পাসপোর্টের (নম্বর এই ৭৯৫৫৫৩০) মেয়াদ শেষ হওয়া নাকি হারিয়ে যাওয়ার কারণে সে নতুন পাসপোর্টটি নিয়েছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। কর্মকর্তারা বলছেন, আগের পাসপোর্ট দিয়েও সে বিদেশ ভ্রমণ করে থাকতে পারে। এ কারণে তার পুরানো পাসপোর্টের তথ্যও সংগ্রহের চেষ্টা করা হচ্ছে।

সূত্র জানায়, নতুন পাসপোর্ট ব্যবহার করে পলাশ প্রথম মালয়েশিয়াতে যায়। ২০১৭ সালের ২৬ এপ্রিল সে মালয়েশিয়ায় এক মাসের স্যোশাল ভিজিট ভিসা গ্রহণ করে। পরবর্তীতে ২ মে মালয়েশিয়ায় প্রবেশ করে। মাঝে ভিসার মেয়াদ বাড়িয়ে প্রায় দুই মাসের বেশি সময় অবস্থান করার পর ৫ জুলাই সে দেশে ফিরে আসে। স্যোশাল ভিসায় মেয়াদ বাড়ানোর জন্য সাধারণত ব্যাংক ব্যালেন্স থাকতে হয় অনেক বেশি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত বছরের শুরুতেই পলাশ ১৮ জানুয়ারি নেপালে যায়। ২৫ জানুয়ারি সে নেপাল থেকে দেশে ফিরে আসে। এর দেড় মাসের মাথায় ১০ মার্চ পলাশ ভুটানে যায়। দুই দিন ভুটানে অবস্থান করার পর ১২ মার্চ আবার দেশে ফিরে আসে। ভুটান থেকে ফিরে আসার পাঁচ দিনের মাথায় ১৭ মার্চ ভারতে যায় পলাশ। সেসময় মাত্র তিন দিন অবস্থান করে ২০ মার্চ ভারত থেকে ফিরে আসে সে। এরপর ১১ মে আবারও সে ভারতে যায়। সেবার ছয়দিন অবস্থান করে দেশে ফিরে আসে ১৭ মার্চ।

পলাশের পাসপোর্ট ঘেঁটে দেখা গেছে, গত বছরের ১১ মে সে দুবাই যায়। ছয় দিন অবস্থানের পর ১৭ মে সে আবার দেশে ফিরে আসে। দুবাই থেকে ফিরে আসার ১৫ দিনের মাথায় সে আবার ২ জুন ভারতে যায়। ৯ জুন সে ঢাকায় ফিরে আসে। মাঝে একমাস বিরতি দিয়ে গত বছরের ১৯ আগস্ট আবারও ভারতে গিয়ে ২১ আগস্ট ফিরে আসে। যাওয়ার সময় বিমানে ভ্রমণ করলেও ফেরার সময় সে বেনাপোলের স্থলপথ ব্যবহার করে। সর্বশেষ সে ২৬ নভেম্বর পুনরায় ভারতে গিয়ে ২৮ নভেম্বর দেশে ফিরে আসে।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নতুন পাসপোর্টে পলাশের ২২ মাসে ৯ বার বিদেশ ভ্রমণ সন্দেহজনক। এই সময়ে সে পাঁচ বার ভারত, একবার করে নেপাল, ভুটান, মালোয়শিয়া ও দুবাই ভ্রমণ করে। তার অবস্থানের ধরণ দেখে মনে হচ্ছে সে অবৈধ কোনও কিছু বহন করার উদ্দেশ্যেই বিদেশ ভ্রমণ করেছিল। এছাড়া এই পাসপোর্ট ছাড়াও তার আগের একটি পাসপোর্ট রয়েছে। ধারণা করা হচ্ছে, আগের পাসপোর্ট দিয়েও সে একাধিক দেশ ভ্রমণ করে থাকতে পারে।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, সাধারণত চোরাকারবারি সিন্ডিকেটের সদস্যরা এ রকম দুই-তিন অবস্থান করে অবৈধ জিনিসপত্র আনা-নেওয়া করে। সেক্ষেত্রে পলাশ বড় কোনও চোরাকারবারি সিন্ডিকেটের সদস্য ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। একইসঙ্গে পলাশের ব্যাংক অ্যাকাউন্ট ও আয়ের উৎসগুলোও খতিয়ে দেখা হচ্ছে। কারণ, মুদি দোকানদারের ছেলে হয়ে সে বিলাসবহুল জীবন-যাপন কীভাবে করতো এবং কীভাবে সে ঘনঘন বিদেশ ঘুরতো তা জানার চেষ্টা চলছে। এসব তথ্য যাচাই-বাছাই করতে প্রয়োজনে পলাশের আত্মীয়-স্বজন, বন্ধু, সাবেক দুই স্ত্রী মেঘলা ও চিত্রনায়িকা সিমলাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।
বি: দ্র:: আপনাদের যে কোনো দুঃখ-দুর্দশার সংবাদ জানাতে পারেন আমাদের, আমাদের সাহসী টিম চলে যাবে আপনার দ্বার প্রান্তে । পরিশেষে ভালো থাকুন, সুস্থ থাকুন ।  ধন্যবাদ – প্রয়োজনে :: +৮৮০১৭১৫৩০০২৬৫

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


ইনভেষ্টিগেশান নিউজ

বিশ্বে করোনা ভাইরাস 🚑️

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,৪০১
সুস্থ
৪৭৬,৯৭৯
মৃত্যু
৮,০৪১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৮,৪২৬,৩৭২
সুস্থ
৫৪,০৬০,৩৯৮
মৃত্যু
২,১১০,৫১৫

ইমেইল এড্রেস লিখুন

24x7upnews.com © All rights reserved © 2016-2021