বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৫:২৯ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

স্টাফ রিপোর্টার , উত্তরবঙ্গ প্রতিদিন ::-  রাজশাহীতে শিল্পায়ন ও গার্মেন্টস কারখানা তৈরির মাধ্যমে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব হবে। এজন্য শিল্পায়নে বিনিয়োগ বাড়াতে ব্যবসায়ী ও উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, রাজশাহীর জন্য সরকার ইতোমধ্যে বিসিক-২, বিশেষ অর্থনৈতিক জোন এবং চামড়া শিল্পপার্ক স্থাপনের অনুমোদন দিয়েছেন। এসব কাজ প্রক্রিয়াধীন। এসব শিল্প এলাকায় প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়া হবে।

বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজশাহী নগরভবনের মিনি কনফারেনস কক্ষে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি এবং উইমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। এ সময় মেয়র রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যতদিন যাবে, কাজের গতি তত বাড়বে। এখন প্রকৃত উদ্যোক্তাদের আগ্রহী ও উৎসাহিত করতে হবে, তাদের রাজশাহীতে আনতে হবে। যাতে তারা এখানে বিনিয়োগ করেন। বিসিক-২ এর কার্যক্রমে রাসিক ও বিসিক যৌথভাবে কাজ করবে। এর উদ্দেশ্য কর্মসংস্থান সৃষ্টি করা। হয়তো সময় লাগবে। কিন্তু পরিকল্পিতভাবে এগিয়ে গেলে আমরা ভালোভাবেই করতে পারব।

মেয়র লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ আম, লিচু, টমেটো, আলু উৎপাদন হয়। এসব উৎপাদিত ফসল দেশের চাহিদা মিটিয়ে প্রক্রিয়ার মাধ্যমে বিদেশে রফতানি করা সম্ভব।

মেয়র বলেন, উদ্যোক্তা তৈরি করতে রাজশাহীতে অনেক সরকারি-বেসরকারি কারিগরি প্রতিষ্ঠান আছে। এসব প্রতিষ্ঠান থেকে হাতেকলমে শিক্ষা গ্রহণ করা যাবে। উদ্যোক্তা তৈরিতে জনমত গঠন করা হবে, ওয়ার্ডে ওয়ার্ডে সভার মাধ্যমে মানুষকে উদ্বুদ্ধ করা হবে।

সভায় উপস্থিত বিসিকের কর্মকর্তাবৃন্দ, রাজশাহী চেম্বারের নেতৃবৃন্দ সহজে ব্যাংক ঋণপ্রাপ্তি ও ঋণের সুদের হার কমানোসহ বিভিন্ন সমস্যা ও দাবি তুলে ধরেন। এ ব্যাপারে তাদের সহযোগিতার আশ্বাস দেন মেয়র খায়রুজ্জামান লিটন।

সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, বিসিক রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক তামান্না রহমান, উপ-ব্যবস্থাপক শামীম হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মনিরুজ্জামান মনি, পরিচালক মাসুদুর রহমান রিংকু, উইমেন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন প্রমুখ।
বি: দ্র:: আপনাদের যে কোনো দুঃখ-দুর্দশার সংবাদ জানাতে পারেন আমাদের, আমাদের সাহসী টিম চলে যাবে আপনার দ্বার প্রান্তে । পরিশেষে ভালো থাকুন, সুস্থ থাকুন ।
 ধন্যবাদ – প্রয়োজনে :: +৮৮০১৭১৫৩০০২৬৫

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ২৮ ফেব্রুয়ারী ২০১৯ বৃহস্পতিবার ১:৫৯ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin