বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
রাজশাহী মহানগরীতে চলবে লাল-সবুজের অটোরিকশা:উত্তরবঙ্গ প্রতিদিন

রাজশাহী মহানগরীতে চলবে লাল-সবুজের অটোরিকশা:উত্তরবঙ্গ প্রতিদিন

 স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::- রাজশাহীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ব্যাটারি চালিত অটোরিকশা ও রিকশা চলাচলে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে নীতিমালা চুড়ান্ত করা হয়েছে। নীতিমালা অনুসারে আগামী ১ জুলাই থেকে এই মহানগরের রাস্তায় চলাচল করতে প্রতিটি অটোরিকশাকে লাল ও সবুজ রং করার পাশাপাশি চালককে নির্দিষ্ট পোশাক পড়ে সেই অটোরিকশা চালাতে হবে। আর চালকদের ট্রাফিক আইন প্রশিক্ষণের ব্যবস্থা করবে স্থানীয় বিআটিএ।

এছাড়া রাস্তাগুলোতে সাকল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত লাল রংয়ের অটো চলবে ও দুপুর ২টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সবুজ রংয়ের অটো চলবে। সেই সাথে প্রতিটি অটোর মালিক ও চালককের নিবন্ধন বাধ্যতা মূলক করা হয়েছে। এছাড়াও ১ জুলাই থেকে চিকন চাকার অটোরিকশা শহরে চালানো যাবে না।

ব্যাটারি চালিত অটোওরিকশার প্রতিনিধি ও ট্রাফিক বিভাগের প্রতিনিধিসহ বিআরটিএ এর প্রতিনিধিদের অংশগ্রহণে রবিবার সকালে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় মেয়র বলেন, নগরে প্রায় ২০ হাজার অটোরিকশা চলাচল করছে। সিটি কর্পোরেশনের যানজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফেরাতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অটোরিকশা ও চার্জার রিকশা নিয়ন্ত্রণে আলাপ-আলোচনার মাধ্যমে এই নীতিমালা তৈরি করা হয়েছে। এছাড়া চিকন চাকার অটোরিকশা শহরে আর চলাচল করতে দেয়া হবে না। এসময় তিনি নীতিমালাটি বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় যানজট নিরসনে অটোরিক্সা ও চার্জার রিকশা চলাচলে চুড়ান্ত নীতিমালা তুলে ধরে জানান হয়, আগামী ১ জুলাই থেকে ৬ আসন বিশিষ্ট অটোরিকশা ও ২ আসন বিশিষ্ট রিকশা জন্য মালিক ও চালককে পৃথক নিবন্ধন কার্ড গ্রহণ করতে হবে। নিবন্ধন কার্ডে নম্বর অনুযায়ী বিজোড় নম্বরের অটোগুলোকে করতে হবে লাল রং। আর জোড় নম্বরের অটোগুলোকে করতে হবে সবুজ রং।

মাসের প্রথম সপ্তাহে সকাল ৬টা থেতে দুপুর ২টা পর্যন্ত লাল রংয়ের অটোরিকশা এবং দুপুর আড়ইটা হতে রাত্রি সাড়ে ১০টা পর্যন্ত সবুজ রংয়ের অটোরিকশা সড়কে চলাচল করবে। শুক্রবার ছুটির দিনসহ প্রতিদিন রাত্রি ১০টা হতে সকাল ৬টা পর্যন্ত উভয় রংয়ের অটোরিকশা সড়কে চলাচল করতে পারবে। রুট প্লান অনুযায়ী মহানগরী এলাকায় এই পদ্ধতিতে যানবাহন চলাচল করবে।
…………………………………………………………………………………………………………………………………………… বি: দ্র:: আপনাদের যে কোনো দুঃখ-দুর্দশার সংবাদ জানাতে পারেন আমাদের, আমাদের সাহসী টিম চলে যাবে আপনার দ্বার প্রান্তে । ধন্যবাদ – প্রয়োজনে :: +৮৮০১৭১৬২০৪২৪৮ upnews24x7.com most google ranking bengali news portal from Bangladesh.

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

https://www.facebook.com/Teroparbon20/

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৭৭৫,০২৯
সুস্থ
৫১,৩৭৮,৬৩৭
মৃত্যু
২,০০৪,১২২
সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত→

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com