বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৫:২৯ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

Advertisements

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::-

রাজশাহীর বাগমারা উপজেলার ৮০ জন চরমপন্থী (সর্বহারা) আত্মসমর্পন করতে যাচ্ছে। বাগমারা তথা উত্তরাঞ্চলের চরমপন্থী নেতা আব্দুর রাজ্জাক ওরফে আর্ট বাবুর নেতৃত্বে তারা আত্মসর্মপন করবে বলে বাগমারা থানা পুলিশের একটি সুত্র জানিয়েছেন। আর্ট বাবু বাগমারার তাহেরপুর পৌরসভার ২নং ওয়ার্ড চৌকিপাড়া মহল্লার নুরুল হুদার ছেলে।

জানা গেছে, এসব সর্বহারা সরকার ঘোষিত আত্মসমর্পনের সুযোগ গ্রহনের অংশ হিসাবে স্বাভাবিক জীবনে ফিরে আসতে আত্মসমর্পনের সিদ্ধান্ত নিয়েছে। আর্ট বাবুর নেতৃত্বে এসব সর্বহারা দলের সদস্যরা ৯ এপ্রিল পাবনা জেলা স্টেডিয়ামে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামালের কাছে আত্মসমর্পন করবেন।

এছাড়া ওই অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাঠোয়ারী (বিপিএম, পিপিএম) সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। রাজশাহীর পুলিশ সুপার ও বাগমারা থানা পুলিশের একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
সুত্র মতে, ওই দিন পাবনা জেলা স্টেডিয়ামে রাজশাহী বিভাগের ১৬ জেলা ও কুষ্টিয়া জেলা মিলে মোট ১৭ জেলার সর্বহারা দলের সদস্য ও মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করবেন। ওই দিন বাগমারা থেকে আব্দুর রাজ্জাক ওরফে আর্ট বাবুর নেতৃত্বে প্রায় ৮০ জন চরমপন্থী সদস্য ওই অনুষ্ঠানে আত্মসমর্পণ করবেন। ইতোমধ্যেই তাদের তালিকা প্রস্তুত করা হয়েছে।

আত্মসমর্পন তালিকায় নাম রয়েছে হামিরকুৎসা এলাকার এমন এক ভ্যান চালক জানান, তারা আর্ট বাবুর নেতৃত্বে আগামী ৯ এপ্রিল পাবনা জেলা স্টেডিয়ামে আত্মসমর্পনের সিদ্ধান্ত নিয়েছেন। পূর্নবাসিতসহ মামলা প্রত্যাহার এবং স্বাভাবিক জীবনে ফিরে যাবার জন্য সরকার সার্বিকভাবে সহযোগিতা দেয়ার কথা রয়েছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, আগামী ৯ এপ্রিল পাবনা জেলা স্টেডিয়ামে রাজশাহী বিভাগের ১৬ জেলাসহ কুষ্টিয়া জেলার যেসব অপরাধীরা আত্মসমর্পন করবেন সেখানে বাগমারা থেকেও বেশ কিছু সর্বহারা দলের সদস্যের নাম রয়েছে।
রাজশাহীর পুলিশ সুপার মো: শহিদুল্লাহ (বিপিএম, পিপিএম) জানান, বাগমারার সর্বহারা সদস্যসহ রাজশাহী বিভাগের সকল জেলা উপজেলার মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পন করবেন। সরকারের স্বরাষ্ট্র মন্ত্রনালয় এ উদ্যোগ নিয়েছে।

আত্মসমর্পণকারীদের কী ভাবে পূর্নবাসিত করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সরকারের সিদ্ধান্তের বিষয়। তবে এসব অপরাধীরা যাতে স্বাভাবিক জীবনে ফিরে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করতে পারে সে ভাবেই তাদেরকে পূর্নবাসিত করা হবে।

রাজশাহীর পুলিশ সুপার আরো বলেন, আত্মসমর্পনের ফলে বাগমারার যে চলমান শান্তি ও স্থিতিশীলতা তা আর কখনও বিঘ্নিত হওয়ার সুযোগ থাকবে না। এর মাধ্যমে এলাকার আর্থিক ও সামাজিক উন্নয়নে একটি ইতিবাচক পরিবর্তন ঘটবে তিনি জানান।
…………………………………………………………………………………………………………………………………………… বি: দ্র:: আপনাদের যে কোনো দুঃখ-দুর্দশার সংবাদ জানাতে পারেন আমাদের, আমাদের সাহসী টিম চলে যাবে আপনার দ্বার প্রান্তে । ধন্যবাদ – প্রয়োজনে :: +৮৮০১৭১৬২০৪২৪৮ upnews24x7.com most google ranking bengali news portal from Bangladesh.

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ১ এপ্রিল ২০১৯ সোমবার ৬:২৪ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin