বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৫:২৯ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::- রাজশাহী নগরীতে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে তালাইমারী বালুরঘাট চালু করার অভিযোগ উঠেছে। রাজশাহীর এক নেতার প্রত্যক্ষ মদদে এ বালুঘাট চালু করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।বালুঘাটটি চালু করার জন্য স্থানীয়দের নিকট থেকে শেয়ার বিক্রি বাবদ দুই থেকে আড়াই লাখ টাকা করে উত্তোলন করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

তবে স্থানীয় স্বল্প পুঁজির ব্যসায়ীদের ব্যবসার সুযোগ নাই বলে জানা গেছে। তাছাড়া তালাইমারী বালু ঘাটের একাধিক ব্যবসায়ীদের অভিযোগ অবৈধ ঘাটে এক পাই শেয়ার নিতে আড়াই লক্ষ টাকা নেয়া হচ্ছে কেন? ঘাটের টেন্ডার না থাকার পরও কেন শেয়ার কিনতে হবে এমনি প্রশ্ন সাধারন ব্যবসায়ীদের।

এদিকে, অবৈধ এ বালুঘাটের কারণে রাজশাহী শহররক্ষা বাঁধ পড়েছে হুমকিরমুখে। বছর পাঁচেক আগে তালাইমারি এলাকায় এই বালুঘাটটি চালু থাকলেও শহররক্ষা বাঁধ রক্ষার জন্য সেটি বন্ধ করে দেয় প্রশাসন। কিন্তু প্রশাসনকে ম্যানেজ করে লিজ ছাড়ায় এক নেতার প্রশ্রয়ে আবার বালুরঘাটটি চালু করা হয় ।

এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে স্থানীয় এলাকাবাসীর মাঝে। এদিকে অবৈধভাবে ঘাটটি চালু করা হলে এক বছরে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে অন্তত পাঁচ কোটি টাকা। এছাড়া হুমকির মুখে পড়বে রাজশাহী শহর রক্ষা বাঁধের একাংশ ওই এলাকায় অবস্থিত তালাইমারী বিজিবি ক্যাম্প।

অভিযোগ রয়েছে, এর আগে রাজশাহীতে বালু কারবারি সিন্ডিকেটের কারণে গত পাঁচ বছরে যে অনিয়ম ও দুর্নীতি হয়েছে তাতে যেন পুকুর চুরিকেও হার মানিয়েছে। বালু কারবারি সিন্ডিকেটের কারণে গত পাঁচ বছরে সরকার প্রায় ৭৭ কোটি টাকা রাজস্ব বঞ্চিত হয়েছে।

সূত্র জানায়, ওই পাঁচ বছরে রাজশাহী নগরী ও জেলার মোট ১১টি বালু ঘাট ইজারা দেওয়ার মাধ্যমে সরকারের কোষাগারে জমা পড়ে প্রায় সাড়ে তিন কোটি টাকা। তবে এবার ৯টি বালুঘাট ইজারা দিয়ে আয় হয় ১৬ কোটি ১৫ লাখ টাকা। কিন্তু এই নয়টি ঘাটের মধ্যেও পড়েনি অবৈধভাবে চালু করা তালাইমারী এলাকার এই ঘাটটি।

সংশ্লিষ্টরা বলছেন, প্রভাবশালী একটি মহল অবৈধভাবে তালাইমারী বালু ঘাটটি চালু করেছে। এরই অংশ হিসেবে তারা তালাইমারী বিজিবি ক্যাম্প সংলগ্ন শহর রক্ষা বাঁধের পাড়ের ওপর দিয়ে বালুবাহী ট্রাক যাতায়াতের জন্য রাস্তা তৈরি করেছে। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে এ বালুঘাটটি চালু করা হয়েছে। এতে করে শহর রক্ষা বাঁধের একাংশ ও বিজিবি ক্যাম্প হুমকির মুখে পড়ার আশংকা করছেন সংশ্লিষ্টরা।
………………………………………………………………………………………………………………………………………………………… উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ১৮ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার ৪:৩০ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin