বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
অবশেষে রাজশাহীতে পাওয়া গেল অবৈধ বালুঘাটের ঠিকানা …?:উত্তরবঙ্গ প্রতিদিন

অবশেষে রাজশাহীতে পাওয়া গেল অবৈধ বালুঘাটের ঠিকানা …?:উত্তরবঙ্গ প্রতিদিন

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::- রাজশাহী নগরীতে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে তালাইমারী বালুরঘাট চালু করার অভিযোগ উঠেছে। রাজশাহীর এক নেতার প্রত্যক্ষ মদদে এ বালুঘাট চালু করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।বালুঘাটটি চালু করার জন্য স্থানীয়দের নিকট থেকে শেয়ার বিক্রি বাবদ দুই থেকে আড়াই লাখ টাকা করে উত্তোলন করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

তবে স্থানীয় স্বল্প পুঁজির ব্যসায়ীদের ব্যবসার সুযোগ নাই বলে জানা গেছে। তাছাড়া তালাইমারী বালু ঘাটের একাধিক ব্যবসায়ীদের অভিযোগ অবৈধ ঘাটে এক পাই শেয়ার নিতে আড়াই লক্ষ টাকা নেয়া হচ্ছে কেন? ঘাটের টেন্ডার না থাকার পরও কেন শেয়ার কিনতে হবে এমনি প্রশ্ন সাধারন ব্যবসায়ীদের।

এদিকে, অবৈধ এ বালুঘাটের কারণে রাজশাহী শহররক্ষা বাঁধ পড়েছে হুমকিরমুখে। বছর পাঁচেক আগে তালাইমারি এলাকায় এই বালুঘাটটি চালু থাকলেও শহররক্ষা বাঁধ রক্ষার জন্য সেটি বন্ধ করে দেয় প্রশাসন। কিন্তু প্রশাসনকে ম্যানেজ করে লিজ ছাড়ায় এক নেতার প্রশ্রয়ে আবার বালুরঘাটটি চালু করা হয় ।

এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে স্থানীয় এলাকাবাসীর মাঝে। এদিকে অবৈধভাবে ঘাটটি চালু করা হলে এক বছরে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে অন্তত পাঁচ কোটি টাকা। এছাড়া হুমকির মুখে পড়বে রাজশাহী শহর রক্ষা বাঁধের একাংশ ওই এলাকায় অবস্থিত তালাইমারী বিজিবি ক্যাম্প।

অভিযোগ রয়েছে, এর আগে রাজশাহীতে বালু কারবারি সিন্ডিকেটের কারণে গত পাঁচ বছরে যে অনিয়ম ও দুর্নীতি হয়েছে তাতে যেন পুকুর চুরিকেও হার মানিয়েছে। বালু কারবারি সিন্ডিকেটের কারণে গত পাঁচ বছরে সরকার প্রায় ৭৭ কোটি টাকা রাজস্ব বঞ্চিত হয়েছে।

সূত্র জানায়, ওই পাঁচ বছরে রাজশাহী নগরী ও জেলার মোট ১১টি বালু ঘাট ইজারা দেওয়ার মাধ্যমে সরকারের কোষাগারে জমা পড়ে প্রায় সাড়ে তিন কোটি টাকা। তবে এবার ৯টি বালুঘাট ইজারা দিয়ে আয় হয় ১৬ কোটি ১৫ লাখ টাকা। কিন্তু এই নয়টি ঘাটের মধ্যেও পড়েনি অবৈধভাবে চালু করা তালাইমারী এলাকার এই ঘাটটি।

সংশ্লিষ্টরা বলছেন, প্রভাবশালী একটি মহল অবৈধভাবে তালাইমারী বালু ঘাটটি চালু করেছে। এরই অংশ হিসেবে তারা তালাইমারী বিজিবি ক্যাম্প সংলগ্ন শহর রক্ষা বাঁধের পাড়ের ওপর দিয়ে বালুবাহী ট্রাক যাতায়াতের জন্য রাস্তা তৈরি করেছে। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে এ বালুঘাটটি চালু করা হয়েছে। এতে করে শহর রক্ষা বাঁধের একাংশ ও বিজিবি ক্যাম্প হুমকির মুখে পড়ার আশংকা করছেন সংশ্লিষ্টরা।
………………………………………………………………………………………………………………………………………………………… উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,০৩১
সুস্থ
৪৭৩,৮৫৫
মৃত্যু
৭,৯৪২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৮২৬,৪৮৬
সুস্থ
৫১,৯৯২,৬৪৯
মৃত্যু
২,০২১,৮৬১
সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত→

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com