বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
রাজশাহী ছাত্র শিবিরের কান্ডারি থেকে ফরহাদ যেভাবে রেলের লীগ নেতা::উত্তরবঙ্গ প্রতিদিন

রাজশাহী ছাত্র শিবিরের কান্ডারি থেকে ফরহাদ যেভাবে রেলের লীগ নেতা::উত্তরবঙ্গ প্রতিদিন

আক্তারুল হাসান অপু,উত্তরবঙ্গ প্রতিদিন ::- রাজশাহী পশ্চিম রেলওয়ের সিপিও অফিসের কর্মচারী পিএ ফরাদ মজুমদারের বিরুদ্ধে নানা অনিয়মের ও অভিযোজের খবর পাওয়া গেছে । সেই সাথে জানা গেছে বর্তমানে সরকারের বিরুদ্ধে ওয়েম্যানের নিয়োগ সংক্রান্ত মামলাও হাইকোর্টে বেনামে চালাচ্ছেন এই ফরহাদ মজুমদার। তবে নিজেকে আওয়ামী পরিবারের একটি অংশ বলে উল্লেখ করলেও,প্রকৃত ঘটনা বের হয়ে আসছে সাবেক ছাত্র শিবিরের ক্যাডারের বিরুদ্ধে ।

উত্তরবঙ্গ প্রতিদিনের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের সমন্বয়ে একটি অনুসন্ধান টিম গত কয়েকদিন ধরে  ফরাদ মজুমদারের যে সংবাদ সংগ্রহ করেছেন তা রীতিমত বিস্মিত করবে সবাইকে।শুধু তাই নয় বর্তমান স্থানীয় সরকার ব্যবস্থার উন্নয়নের ধারা ও অগ্রগতির প্রধান অন্তরায় কারা তা সুস্পষ্ট হয়েছে ।

২০০৩ সালে রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজে ছাত্র শিবিরের মিছিল পরিচালনা করতেন ফরাদ মজুমদার। সম্প্রতি রেলের নিয়োগ বাণিজ্যে সক্রিয় ভুমিকা রেখেছেন তিনি । বাবা তাহের মজুমদারও  ছিলেন রেলওয়ে জামাত শাখার সক্রিয় সদস্য।রাজশাহী কলেজে অধ্যয়নরত অবস্থায় ১মদিকে ছাত্র শিবির করলেও পরবর্তিতে চলে আসেন ছাত্রলীগে আর ধীরে ধীরে হয়ে উঠেন ক্যাডার আর সমালোচনার কাঠ গোড়ায় ফেলেন ঐতিজ্যবাহী সংগঠন ছাত্রলীগকে । কথিত আছে অনেক নারীকেই চাকুরীর প্রলোভনে শয্যাসঙ্গী করেছেন এই ফরহাদ মজুমদার। তবে শীঘ্রই আমরা প্রমানসহ প্রকাশ করবো ঠিক কতজন নারী তার এই কু-নজরের শিকার হয়েছিলেন ।

ভুক্তভোগী এক নারী তাহমিনা ( ছদ্মনাম ) জানিয়েছেন ,তাকে চাকুরী দেওয়ার কথা বলে অফিসারের সাথে রেলওয়ে অফিসাস রেস্ট হাউজে দেখা করতে বলেন ফরহাদ । সেখানে গেলে সে আমাকে সরাসরি স্যারকে খুশি করার জন্য কু প্রস্তাব দেয়।আমি  সেখান থেকে  কৌশলে পালিয়ে গিয়ে আত্ম রক্ষা করি নিজেকে সি সাথে পরবর্তীতে বিষয়টি অবহিত করি রেলের জিএমকে ।

সংশ্লিষ্টরা জানান, হত্যা মামলাসহ বিভিন্ন নাশকতার মামলা থেকে নিজেদের বাঁচাতে এ সরকারের ৩ মেয়াদে অন্তত ২০ হাজার নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেন। বড় নেতা থেকে শুরু করে স্থানীয় নেতাদের হাত ধরেই তারা আওয়ামী লীগে যোগ দেন। আবার নেতা-কর্মীদের একটি বড় অংশ হয় কারাগারে, না হয় পলাতক অবস্থায় রয়েছেন। জঙ্গিবাদ বা উগ্রপন্থায় জড়াচ্ছে একটি অংশ। একইভাবে বিএনপির বিভিন্ন পর্যায়ের কমিটিতেও জায়গা করে নিয়েছে ক্ষুদ্র একটি অংশ। ঝুঁকি এড়াতে একটি অংশ চলে গেছে দেশের বাইরে। আরেকটি অংশ আওয়ামী লীগ-বিএনপির সঙ্গে গোপনে আঁতাত করে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে। সরকারি দলের নেতাদের ধরে শিবিরের একটি অংশ চাকরি নিয়ে এখন ব্যস্ত সময় কাটাচ্ছে। আর পশ্চিমাঞ্চল রেলওয়েতে ফরহাদ মজুমদার তারই একটি অবিচ্ছেদ্য অংশ।

………………………………………………………………………………………………………………………………………………………… উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,৬৮৭
সুস্থ
৪৭৪,৪৭২
মৃত্যু
৭,৯৫০
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৫,৪২৯,৬৬০
সুস্থ
৫২,৩৮৫,৩৬৪
মৃত্যু
২,০৩৮,৮০৯
রাজশাহীতে সার্জেন্টকে হামলার প্রধান আসামী বেলাল গ্রেফতার

রাজশাহীতে সার্জেন্টকে হামলার প্রধান আসামী বেলাল গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে সার্জেন্ট বিপুল ভট্টাচার্যর উপরে হামলাকারী... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com