বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৫:২৯ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

স্টাফ রিপোর্টার ::- সম্প্রতি রাজশাহী রেলের ফরহাদ-সিএমও ইমটিয়াজ  ইস্যুতে মুখে কুলুপ এঁটেছে কর্তৃপক্ষ। দেশের বিভিন্ন আঞ্চলিক পত্রিকা ও জাতীয় পত্রিকা সহ  দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ার পরও, তদন্ত দেওয়ার নামে ধোয়াশায় রেখেছে রাজশাহী রেল কতৃপক্ষ, অন্যরা বলছে গোড়ায় গলদ। গত ১৪ মে’ সংবাদ প্রকাশ হয় পশ্চিম রেল মেডিক্যালের সিএমও ইমতেয়াজের নানা অনিয়ম দুর্নীতি করে, হাতিয়ে নেওয়ার কোটি কোটি টাকার। সেই সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেন, পশ্চিমাঞ্চলের রেল কর্তৃপক্ষ।

উক্ত সংবাদের প্রতিবেদক, অনেকবার তদন্তের বিষয়ে জানতে চেয়েও তেমন কোন সন্তুষ্টজনক উত্তর দেননি কর্তৃপক্ষ।  গতকাল রেলের জিএম (পশ্চিম) প্রতিবেদকে নিশ্চিত করেন যে সংবাদগুলো প্রকাশ হয়েছে তা সব গুলোর ব্যবস্থা গ্রহন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে সিপিও (পশ্চিম) কে।

অপর দিকে নিয়োগ বানিজ্যের নানা অনিয়ম নিয়ে ১১ এপ্রিল সংবাদ প্রকাশ হয় খোদ সিপিও’ র পিএ ফরাদ মজুমদারের বিরুদ্ধে, যার কোন ব্যবস্থা নেয়নি সিপিও।।

পশ্চিম রেলের সিপিও শাহীদুলের কাছে তদন্তের কথা জানতে চাইলে তিনি উত্তরবঙ্গ প্রতিদিনকে জানান, আমি কোন লিখিত আদেশ পাইনি।। তবে জিএম মহোদয়ের নির্দেশে কারন দর্শানোর নোটিস দেওয়া হয়েছে সিএমও কে। 

জানতে চাইলে তিনি আরও  জানান , সব কিছু আমার হাতে নেই, কিছু বিষয় লিখিত ভাবে দিলে ব্যবস্থা নেওয়া যায়। সিপিও অফিসের পিয়ন থেকে শুরু করে সকল কর্মচারী অনিয়ম করছে, যার উদাহরন স্বরুপ বলা হয় বড় বাবু ইন্দু ভূষণ মজুমদারের কথা, যে অনেকটা ওপেন ভাবে ঘুষ গ্রহন করছিল। উক্ত বিষয়ে সিপিও বলেন, লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিবো ।

অপর দিকে একটি সুত্র নিশ্চিত করেন সিপিও দপ্তরটি নানা অনিয়মে জরজড়িত অথচ কোন ব্যবস্থা নেননা সিপিও। এ থেকে অনেকটা নিশ্চিতভাবে বলা যায় দপ্তরটির গোড়ায় গলদা আছে। আর মাঝে মাঝে দুর্নীতির প্রশ্নে মুখে কুলুপ এঁটে নেয় রেল কর্তৃপক্ষ ।

সিপিও দপ্তরের বড় বাবু ইন্দু ভুষণ মজুমদারের বিরুদ্ধে ঘুষ গ্রহনের বিষয়ে জানতে চাইলে বড় বাবু খোদ বিষয়টি স্বীকার করেন যে, কেউ যদি খুশি মনে কিছু দেন, তা তিনি নেন। এটা ঘুষ না বকশিষ, এইটা স্পিড মানি।

এদিকে স্বাধীনতা বিরোধী অপশক্তি কিভাবে রেলের শ্রমিক নেতা হয় সেই প্রশ্নেও মুখ খুলছেন না অনেকেই ।
 
…………………………………………………………………………………………………………………………………….. উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ১৫ মে ২০১৯ বুধবার ৮:১৩ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin