বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
রাজশাহী রেলের ফরহাদ-ইমতিয়াজ দুর্নীতির প্রশ্নে মুখে কুলুপ রেল কর্তৃপক্ষের:উত্তরবঙ্গ প্রতিদিন

রাজশাহী রেলের ফরহাদ-ইমতিয়াজ দুর্নীতির প্রশ্নে মুখে কুলুপ রেল কর্তৃপক্ষের:উত্তরবঙ্গ প্রতিদিন

স্টাফ রিপোর্টার ::- সম্প্রতি রাজশাহী রেলের ফরহাদ-সিএমও ইমটিয়াজ  ইস্যুতে মুখে কুলুপ এঁটেছে কর্তৃপক্ষ। দেশের বিভিন্ন আঞ্চলিক পত্রিকা ও জাতীয় পত্রিকা সহ  দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ার পরও, তদন্ত দেওয়ার নামে ধোয়াশায় রেখেছে রাজশাহী রেল কতৃপক্ষ, অন্যরা বলছে গোড়ায় গলদ। গত ১৪ মে’ সংবাদ প্রকাশ হয় পশ্চিম রেল মেডিক্যালের সিএমও ইমতেয়াজের নানা অনিয়ম দুর্নীতি করে, হাতিয়ে নেওয়ার কোটি কোটি টাকার। সেই সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেন, পশ্চিমাঞ্চলের রেল কর্তৃপক্ষ।

উক্ত সংবাদের প্রতিবেদক, অনেকবার তদন্তের বিষয়ে জানতে চেয়েও তেমন কোন সন্তুষ্টজনক উত্তর দেননি কর্তৃপক্ষ।  গতকাল রেলের জিএম (পশ্চিম) প্রতিবেদকে নিশ্চিত করেন যে সংবাদগুলো প্রকাশ হয়েছে তা সব গুলোর ব্যবস্থা গ্রহন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে সিপিও (পশ্চিম) কে।

অপর দিকে নিয়োগ বানিজ্যের নানা অনিয়ম নিয়ে ১১ এপ্রিল সংবাদ প্রকাশ হয় খোদ সিপিও’ র পিএ ফরাদ মজুমদারের বিরুদ্ধে, যার কোন ব্যবস্থা নেয়নি সিপিও।।

পশ্চিম রেলের সিপিও শাহীদুলের কাছে তদন্তের কথা জানতে চাইলে তিনি উত্তরবঙ্গ প্রতিদিনকে জানান, আমি কোন লিখিত আদেশ পাইনি।। তবে জিএম মহোদয়ের নির্দেশে কারন দর্শানোর নোটিস দেওয়া হয়েছে সিএমও কে। 

জানতে চাইলে তিনি আরও  জানান , সব কিছু আমার হাতে নেই, কিছু বিষয় লিখিত ভাবে দিলে ব্যবস্থা নেওয়া যায়। সিপিও অফিসের পিয়ন থেকে শুরু করে সকল কর্মচারী অনিয়ম করছে, যার উদাহরন স্বরুপ বলা হয় বড় বাবু ইন্দু ভূষণ মজুমদারের কথা, যে অনেকটা ওপেন ভাবে ঘুষ গ্রহন করছিল। উক্ত বিষয়ে সিপিও বলেন, লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিবো ।

অপর দিকে একটি সুত্র নিশ্চিত করেন সিপিও দপ্তরটি নানা অনিয়মে জরজড়িত অথচ কোন ব্যবস্থা নেননা সিপিও। এ থেকে অনেকটা নিশ্চিতভাবে বলা যায় দপ্তরটির গোড়ায় গলদা আছে। আর মাঝে মাঝে দুর্নীতির প্রশ্নে মুখে কুলুপ এঁটে নেয় রেল কর্তৃপক্ষ ।

সিপিও দপ্তরের বড় বাবু ইন্দু ভুষণ মজুমদারের বিরুদ্ধে ঘুষ গ্রহনের বিষয়ে জানতে চাইলে বড় বাবু খোদ বিষয়টি স্বীকার করেন যে, কেউ যদি খুশি মনে কিছু দেন, তা তিনি নেন। এটা ঘুষ না বকশিষ, এইটা স্পিড মানি।

এদিকে স্বাধীনতা বিরোধী অপশক্তি কিভাবে রেলের শ্রমিক নেতা হয় সেই প্রশ্নেও মুখ খুলছেন না অনেকেই ।
 
…………………………………………………………………………………………………………………………………….. উত্তরবঙ্গ প্রতিদিন সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৮,৩২৯
সুস্থ
৪৭৩,১৭৩
মৃত্যু
৭,৯২২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৪৩২,১৩১
সুস্থ
৫১,৮১৯,০২৫
মৃত্যু
২,০১৫,৬৯০
সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত→

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com