বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৩:২২ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

নিজস্ব প্রতিনিধিঃঃ রাজশাহীতে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যান সোসাইটি কতৃক আয়োজিত জেলা কমিটি উদ্যোগে মানববন্ধন করেন স্থায়ী বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। বিএনপি, জামায়াত এজেন্ট হয়ে দেশের ভার্বমুর্তি নস্যাৎ করার চেষ্টায় কিছু কথিত সাংবাদিকের অপ-সাংবাদিকতার বিরোধিতা করে, সুষ্ঠু সুন্দর, নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের দাবিতে এই মানববন্ধন করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংতৃঃসাঃকঃসোর রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক কেন্দ্র কমিটির রেজাউল করিম। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংতৃঃসাঃকঃসো রাজশাহী জেলার সভাপতি এম এ হাবিব জুয়েল, ও সাধারন সম্পাদক মোর্শেদ শাকিল।

এছাড়াও উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি রমজান আলী, সহ- সাধারণ সম্পাদক ইঞ্জিঃআমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, মুরাদ হোসেন, দপ্তর সম্পাদক আক্তারুল হাসান, প্রচার সম্পাদক হারুননুর রশিদ, সদস্য মমিন, জাহিদ, আনোয়ার, সুজন, জিএস বাবু, হুমায়ুন, জাবেদ। এদিকে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী কমিটির সভাপতি লিয়াকত, সাধারণ সম্পাদক মাসুদ আলী পুলক, সহ সাধারণ সম্পাদক জেড এম মাসুদ, সাংগঠনিক সম্পাদক সুজন, দপ্তর সম্পাদক কবিল, প্রচার সম্পাদক হাসান, উক্ত সংগঠনের সদস্য সুমন, মুন্না, জিসান, টমাস, প্রমুখ। মানবন্ধনে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারকারী একটি মহলের অপ-সাংবাদিকতা বন্ধের দাবি জানিয়ে সাংগঠনিক সম্পাদক ভোরের আভা ডটকমের প্রকাশক, দৈনিক বাংলাদেশ সমাচারের রাজশাহী প্রতিনিধি রেজাউল করিম বলেন যত দ্রুত সম্ভব অপ-সাংবাদিকতা বন্ধ করুন, অন্যথায় কঠোর ভুমিকায় যাবে সংগঠনটি।

সাংবাদিক এম এ হাবিব জুয়েল ও ফটো সাংবাদিক মমিনের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীদের অভিযোগে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য দিয়ে মানববন্ধনে হুশিয়ার করে দেন বক্তারা। রাজশাহী কমিটির সভাপতি উত্তরবঙ্গ প্রতিদিনের নির্বাহী সম্পাদক এম এ হাবিব জুয়েল বলেন, কতিপয় অশিক্ষিত গণ্ডমুর্খ শিরোইল কলোনী এলাকার গফুর ড্রাইভারের ছেলে বাসের কলার বয় ইফতেখার আলম বিশাল, একসময়ের বিএনপি জামায়াতের শীর্ষ নেতা কাজলা অক্টের মোড়ের মাদকাসক্ত ও মাদক বিক্রেতা মাসুদ রানা রাব্বানী, ভুয়া ডিবি পরিচয় দানকারী, একাধিক জালিয়াতি মামলায় সাজা পাওয়া বর্নালী মোরের এস এম কাদেরের ছেলে কাজিম বাবু, অন্য এক মাদক কারবারী সেও চেক জালিয়াতি মামলায় সাজা পাওয়া আসামীর ইন্দনে আমার ও আমার ফটোসাংবাদিক মমিনের নামে মিথ্যা অপ্রচার চালায়। এমনকি উক্ত ব্যক্তিরা মাদক ব্যবসায়ীদের মাধ্যমে মিথ্যা অভিযোগ দিয়ে টাংগন এলাকার মাদক সম্রাট নাজমুলের নিদের্শে নিবন্ধনহীন তিনটি অনলাইনে সংবাদ প্রকাশ করেন।

সংবাদে মিথ্যা সুত্র ব্যবহার করে তারা তাদের নিউজ পোর্টালে মিথ্যাচার করেছে যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই মানববন্ধনের আয়োজন। এদিকে বোজার পক্ষ থেকে রাজশাহী জেলা কমিটির সেক্রেটারি দৈনিক মাতৃজগত পত্রিকার ব্যুরো প্রধান মাসুদ আলী পুলক জানান, প্রতিনিয়ত কলার বয় শিরোইল কলোনীর বিশাল মতিহার বার্তা নামে একটি অনলাইন পোর্টালে সাজা খেটে বের হওয়া কাজিম বাবু নাম দিয়ে বিভিন্ন মানুষের মানহানিকর সংবাদ পরিবেশন করেন। যা সংবাদ নীর্তি বহিভুত বা প্রেস ল অফ এক্ট লংঘন করে। অপ-সাংবাদিকতা ছেড়ে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের দাবি জানিয়ে তিনি বলেন আর কতদিন এভাবে মানুষের মান সম্মান নিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করবেন না ।। মিথ্যা অপ্রচার বন্ধ না করলে আগামীতে কঠোর ভুমিকায় যাওয়া হবে বলে হুশিয়ারি দেন পুলক। প্রতিটি সংবাদ হোক বস্তুনিষ্ঠ ও সত্যের ন্যায় বলিয়ান, প্রতিটি অন্যায়ের হোক প্রতিবাদ, এই প্রত্যাশায় মানববন্ধন সমাপ্তি ঘোষনা করেন সার্বিক তত্ত্বাবধানে থাকা বোজার সভাপতি লিয়াকত।

মানববন্ধনে সুষ্ঠু ভাবে শান্তি শৃঙ্খল ভাবে পুলিশ প্রশাসনের অনুমতি ক্রমেই এই মানববন্ধন হয়েছে বলে জানান, মীর সিরাজুল ইসলাম সভাপতি (কেন্দ্র কমিটি) বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যান সোসাইটি। সভাপতি মুঠোফোনে জানান, কেউ যদি তৃণমূল পর্যায়ে সাংবাদিকদের দূর্বলভাবে তা হলে তারা ভুল করবে, ভবিষ্যৎ তাদের জন্য সমস্যা আরো জটিল থেকে জটিল হবে।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ২১ জুন ২০১৯ শুক্রবার ৯:১৪ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin