বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১০ মে ২০২১ সোমবার ১১:২৬ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

সার্চ ইঞ্জিন কি :উত্তরবঙ্গ প্রতিদিন

Advertisements

আইটি রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন :: বর্তমানে অনেক সার্চ ইঞ্জিন রয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবহার হয় গুগল সার্চ ইঞ্জিন। এছাড়াও আরও অনেক সার্চ ইঞ্জিন রয়েছে। যেগুলো সম্পর্কে আমরা একটু কমই জানি। তো চলুন জেনে নেওয়া যাক সেরা কিছু সার্চ ইঞ্জিনের তালিকা।

Google.com

গুগল সার্চ ইঞ্জিন বিশ্বের সেরা সার্চ ইঞ্জিন। এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন এবং এটি গুগল।

“Netmarketshare” এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী সার্চ ইঞ্জিন বাজারের ৭৪ শতাংশেরও বেশি গুগল কর্তৃক অর্জিত হয়েছে। টেক জায়ান্টটি সর্বদা সেরা ফলাফল প্রদান এবং ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা প্রদান করার জন্য সার্চ ইঞ্জিন অ্যালগরিদম উন্নত করার চেষ্টা করছে।

ভিজিট করুন – Bing.com

এটি মাইক্রোসফট কর্তৃক ডেভেলপ করা একটি সার্চ ইঞ্জিন। বিং মাইক্রোসফটের ওয়েব ব্রাউজারের ডিফল্ট সার্চ ইঞ্জিন। এই সার্চ ইঞ্জিনটি মাইক্রোসফটের বিভিন্ন পরিষেবার ইমেজ, ওয়েব এবং ভিডিও অনুসন্ধান সহ মানচিত্র এবং বিভিন্ন সেবা প্রদান করে। এটি স্পোর্টস, ফাইন্যান্স, গণিতিক হিসাব, ফ্লাইট ট্র্যাকিং এবং আরও অনেক কিছুতে তাৎক্ষনিক উত্তর প্রদান করে। ব্যবসার তালিকা, বর্তমান ট্র্যাফিক তথ্য, রেস্টুরেন্ট পর্যালোচনা এবং অন্যান্য তথ্য সহ স্থানীয় অনেক তথ্যও এই সার্চ ইঞ্জিনটি প্রদান করে।

ভিজিট করুন. Yahoo.com

এটি যুক্তরাষ্ট্রের তৃতীয় বৃহত্তম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। “Netmarketshare” সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী ইয়াহুয়ের বাজারে ৫ শতাংশ শেয়ার রয়েছে। ইয়াহু সার্চ প্রায় ৩৮টি আন্তর্জাতিক বাজার এবং বিভিন্ন ভাষায় সার্চিং ইন্টারফেস সরবরাহ করে। ইয়াহু বিনামূল্যে ইমেইল প্রদানকারীদের মধ্যে এখনও জনপ্রিয়। এটি ইমেজ, ভিডিও, স্থানীয়, শপিং, অডিও, ডিরেক্টরি, খবর এবং আরও অনুসন্ধানের জন্য ফলাফল প্রদান করে।

ভিজিট করুন Baidu.comBaidu.com

১ জানুয়ারি ২০০০ সালে প্রতিষ্ঠিত চীনা ওয়েব সার্চ ইঞ্জিন। এটি চীনের সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিনগুলির মধ্যে একটি। এই সার্চ ইঞ্জিনটি ওয়েবসাইট, অডিও ফাইল এবং ইমেজ ইত্যাদি অনুসন্ধানে ফলাফল প্রদান করে। উল্লেখ্য, চীনারা নিজেদের এই সার্চ ইঞ্জিনের বাইরে অন্য কোন সার্চ ইঞ্জিন ব্যবহার করে না বললেই চলে।

ভিজিট করুন Ask.com

এই সার্চ ইঞ্জিনটি আগে “Ask Jeeves” নামে পরিচিত ছিল। এর অনুসন্ধান ফলাফলগুলি ওয়েব ফরম্যাট এর উত্তর দেওয়ার উপর ভিত্তি করে দেওয়া হয়। এটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এখানে আপনি আপনার প্রশ্নের উত্তর পেতে পারেন এবং এটি আপনার প্রশ্নের উত্তরে বড় পরিমাণ আর্কাইভ তথ্য একীভূত করে। যদি এই সার্চ ইঞ্জিনের কাছে প্রশ্নের উত্তর না থাকে তবে এটি তৃতীয় পক্ষের সার্চ ইঞ্জিন থেকে সহায়তা গ্রহণ করে।

ভিজিট করুন aol.com

বিশ্বের শীর্ষ সার্চ ইঞ্জিনগুলির মধ্যে অন্যতম সার্চ ইঞ্জিন এটি। এর বাজার দর ০.০৫ শতাংশ। ভেরিজোন কমিউনিকেশন এওএলকে ৪.৪ বিলিয়ন ডলারে কিনেছে। এটি ১৯৮৩ সালে কন্ট্রোল ভিডিও কর্পোরেশন হিসাবে চালু করা হয়েছিল। আসলে AOL নিউইয়র্ক ভিত্তিক একটি বিশ্বব্যাপী গণমাধ্যম সংস্থা। এওওল বিজ্ঞাপন এবং এওএল প্ল্যাটফর্ম হিসাবে কোম্পানী বিজ্ঞাপন সেবাও প্রদান করে থাকে।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আজ ১৯ জুলাই ২০১৯ শুক্রবার ৯:৪৪ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin