বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
প্রধানমন্ত্রীর উপহার পেলেন বিশ্বনাথের ৪৬১ প্রতিবন্ধী

প্রধানমন্ত্রীর উপহার পেলেন বিশ্বনাথের ৪৬১ প্রতিবন্ধী

জেলা প্রতিনিধি,,উত্তরবঙ্গ প্রতিদিন :: রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পাঠানো উপহার হাতে পেলেন সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধী।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রামপাশা ইউনিয়ন পরিষদের মাঠে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধীদের মাঝে এ উপহার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থেকে এ উপহার বিতরণ করেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা বলেই রামপাশা ইউনিয়নের প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য নিজেই উপহার পাঠালেন। এ এলাকায় যাতে আর কোনো প্রতিবন্ধী শিশু জন্ম না নেয় সেজন্য স্বাস্থ্যসেবার উপর জোর দিতে হবে। প্রতিবন্ধী শিশুদের সুস্থতা ও আগামী সুস্থ প্রজন্ম নিশ্চিতের লক্ষ্যে প্রধানমন্ত্রীর বেশ কিছু নির্দেশনার বাস্তবায়ন দ্রুত সম্পন্ন হবে।

জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান।

জানা যায়, সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের জামশেদপুর, ধলীপাড়া, মাখরগাঁও এবং আমতৈল মিলে বৃহত্তর আমতৈল গ্রাম নামে পরিচিত। আমতৈল গ্রামে প্রতিবন্ধিতার হার সিলেটের সামগ্রিক হারের তুলনায় দ্বিগুণেরও বেশি। মানবিক এ বিষয়টি বঙ্গবন্ধু কনিষ্ঠ কন্যা শেখ রেহানা তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আনেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি তৎক্ষণাৎ আমলে নেন। তিনি রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা এবং প্রতি পরিবারের জন্য একটি লুঙ্গি ও একটি শাড়ি এবং পরিবারপ্রতি ১০ কেজি চাল, ১ কেজি মসুরের ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিড়া, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল ও ৫শ গ্রাম করে নুডুলস প্রদানের জন্য ১৬ লাখ ১৩ হাজার ৫০০ টাকা প্রদান করেন। আমতৈল গ্রামের প্রতিবন্ধী শিশুদের সুস্থতা ও আগামী সুস্থ প্রজন্ম নিশ্চিতের লক্ষ্যে বেশ কিছু নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করুন-
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

📰 আজকের রাজশাহী

বয়োপিক ‘বঙ্গবন্ধু’র নির্মাণ প্রাক্কালে প্রীতি সম্মিলনী

বয়োপিক ‘বঙ্গবন্ধু’র নির্মাণ প্রাক্কালে প্রীতি সম্মিলনী

নিজস্ব প্রতিবেদকঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’। এক ক্যানভাসেই উঠে আসছে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে... বিস্তারিত →

এলপিজির দাম ৭২ টাকা কেজি নির্ধারণের সুপারিশ

এলপিজির দাম ৭২ টাকা কেজি নির্ধারণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদকঃ দেশের বাজারে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস বা এলপিজির দাম কেজি প্রতি ৭২ টাকা নির্ধারণের সুপারিশ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি... বিস্তারিত →

📰 সংবাদ সার্চ করুন

ইনভেষ্টিগেশান নিউজ

🏪 নিউজ আর্কাইভ

 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

ইমেইলে গ্রাহক হোন

ইমেইল এড্রেস লিখুন

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৬,৪৮৫
সুস্থ
৪৭১,১২৩
মৃত্যু
৭,৮৬২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯২,৩৮৬,৪৮০
সুস্থ
৫০,৭৩৫,৩৬৩
মৃত্যু
১,৯৭৬,১৮৩
© All rights reserved © 2016-2021 24x7upnews.com