অনলাইন নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের নামে অপপ্রচার,অতঃপর থানায় জিডি

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন:: রাজশাহী থেকে প্রকাশিত বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন ২০১৫ সাল থেকে সংবাদ প্রচার করে আসছে । কতিপয় নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের সফলতায় ঈষাণিত হয়ে অপপ্রচারে লিপ্ত হচ্ছেন । কতিপয় নিউজ পোর্টালের কিছু মাদক সংশ্লিষ্ট ব্যাক্তির স্বার্থ হাসিলের উদ্দেশ্যে প্রতিনিয়তই ‘উত্তরবঙ্গ প্রতিদিন’ পত্রিকার বিরুদ্ধাচার করে সংবাদ প্রকাশ করছে ।

সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ জেলা ডিবির এসআই জাহিদের বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশ হচ্ছে । যার ১ম ও ২য় পর্ব প্রকাশ হয়েছে । আরও ৫টি পর্ব প্রকাশের অপেক্ষ্যমান । সেই সময় উত্তরবঙ্গ প্রতিদিনকে জড়িয়ে নানা অপপ্রচারে লিপ্ত হয়েছেন একটি কুচক্রি মহল ।

উল্লেখ্য ২৩ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা ডিবি পুলিশের অভিযানে রাজশাহী থেকে তিনজনকে অভিনব কায়দায় মাদক বহনকালে আটক করে । সেই তিনজনের দেওয়া তথ্যমতে মমিন নামের এক সাংবাদিক পরিচয় বহনকারীকে আটক করেন জেলা ডিবি পুলিশ । আটক মমিনের অপরাধ তার প্রেস লিখা গাড়িতে মাদক বহন করছিল অন্য তিন ব্যাক্তি । সেই অপরাধে মমিনকে সহযোগী আসামী হিসাবে আটক করেন জেলা ডিবি । এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা এসপি অফিসিয়াল ফেইসবুকে প্রেস বিজ্ঞপ্তি দেন । যা চাঁপাইনবাবগঞ্জসহ অন্যান্য জেলার সংবাদ পত্রিকায় ফলাওভাবে প্রকাশ পায় ।

কিন্তু কিছু কতিপয় অনলাইন উত্তরবঙ্গ প্রতিদিনকে ভুয়া অনলাইন আখ্যা দিয়ে মমিনকে জড়িয়ে সংবাদ প্রকাশ করেন। যদিও পত্রিকাটি বহু আগেই তার কার্ড বাতিল ঘোষনা করে  । গত তিনমাস আগেই তার কার্ড বাতিল হয়েছে । এমতবস্থায় কতিপয় ব্যাক্তি সবকিছু জানা সত্বেও পত্রিকাকে জড়িয়ে উদ্দোশ্য প্রনোদিতভাবে হেওপ্রতিপন্ন করতে উত্তরবঙ্গ প্রতিদিনকে ভুয়া তকমা দিয়ে সংবাদ প্রকাশ করে নিজেরাই ইমেইল করেছে বিভিন্ন পত্র পত্রিকায় । যে অনলাইন পত্রিকা পক্ষ থেকে ইমেইল করা হয়েছে তারা সরাসরি মাদকের সাথে জড়িত যার প্রমান স্বরুপ একটি অডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে উত্তরবঙ্গ প্রতিদিনের কাছে ।

এদিকে অনলাইন নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের নির্বাহী সম্পাদক এম.এ.হাবীব জুয়েলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন – অনলাইন নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের ধারাবাহিক সংবাদ প্রকাশের সফলতায় ঈর্ষান্বীত হয়ে মুষ্টিমেয় কয়েকজন ব্যাক্তি উত্তরবঙ্গ প্রতিদিনের ধারাবাহিক সংবাদ প্রকাশের পথকে অবরুদ্ধ করতে চায়। বিধায় তারা এই সকল অপপ্রচারে লিপ্ত হয়েছেন।এমনকি একটি অনলাইন গণমাধ্যম ভুয়া তকমা দিয়ে উত্তরবঙ্গ প্রতিদিনের নামে সংবাদ প্রচার করে,যা অত্যন্ত দুঃখজনক ও উদেশ্য প্রণীত।

এম.এ.হাবীব জুয়েল আরোও জানান – একটি গণমাধ্যমের মুখ বন্ধ করা মানেই অন্যায়,দূর্নীতি কিংবা অপরাধীদের রাস্তা সুগম করে দেয়া। আর এই লক্ষ্যেই কতিপয় ব্যাক্তি এই অপপ্রচারে লিপ্ত হয়েছেন। যা সকল গণমাধ্যমের জন্য হুমকি স্বরূপ। বিধায় এই সকল বিষয়কে সামনে রেখে উত্তরবঙ্গ প্রতিদিন কর্তৃপক্ষ রাজশাহী বোয়ালিয়া মডেল থানায় একটি জিডিও করে । যাহার জিডি নং – ১০২১। তিনি আরও উল্লেখ্য করেন, উত্তরবঙ্গ প্রতিদিন সম্প্রতি সমাজের চলমান দূর্নীতি, অন্যায় ও অপরাধ নিয়ে বেশ কিছু ধারাবাহিক সংবাদ প্রকাশ করে যাচ্ছে । এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা ডিবির দূর্নীতি নিয়ে ধারাবাহিক কয়েকটি সংবাদও প্রকাশ করে উত্তরবঙ্গ প্রতিদিন। যা অনেকের স্বার্থে ব্যাঘাতের অন্যতম কারন হয়ে দাঁড়িয়েছে বৈকি।

অনেক সময় দেখা যায়- একজন প্রতারক প্রতারণা করার সময় নিজেকে কখনো কখনো দেশের শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর সাংবাদিক পরিচয় দিয়ে থাকেন। তাই বলে তো তিনি ঐ সকল গণমাধ্যমের সাংবাদিক কিংবা কর্মী নয়? উদাহারন স্বরূপ বলা যেতে পারে, রিজেন্ট হাসপাতালের পরিচালক শাহেদ বিভিন্ন সময় দেশের বিভিন্ন এমপি-মন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে অনেক প্রতারণার আশ্রয় নিয়েছিলেন, তাই বলে কি এর দ্বায় ভার ঐ সকল এমপি-মন্ত্রীর উপর বর্তায়? না কখনোই না । প্রতারক যদি আমার পত্রিকার পরিচয় বহন করেই থাকে তাহলে পত্রিকায় লিখা উচিত ছিল, যে উত্তরবঙ্গ প্রতিদিন পত্রিকার পরিচয়ধারী এক কথিত সংবাদিক। তাই বলে অনলাইনকে ভূয়া আখ্যা দিয়ে সংবাদ প্রকাশ করা অত্যান্ত দুঃখজনক, আমি এই ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানাই বলেও জানান, এম এ হাবিব জুয়েল ।

সংবাদটি শেয়ার করুন-
  • 124
  • 78
  • 32
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    290
    Shares

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।