বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৫:২৯ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

উৎসবমুখর পরিবেশে আরএমপিতে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’ উদযাপিত

Advertisements
উৎসবমুখর পরিবেশে আরএমপিতে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’ উদযাপিত

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’ উদযাপিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রাজশাহী-৫ আসনের সাংসদ প্রফেসর ডা. মো. মনসুর রহমান, সংরক্ষিত নারী আসনের সাংসদ আবিদা আনজুম মিতা, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি আহবায়ক প্রফেসর ড. মো. আব্দুল খালেক, সদস্য সচিব, কে এম হাবিবুর রহমান, রাজশাহী কলেজের প্রফেসর অধ্যক্ষ মহা. হবিবুর রহমান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, বীর মুক্তিযোদ্ধা ডা. মো আব্দুল মান্নান প্রমূখ।

এই অনুষ্ঠান উপলক্ষে সকাল ১০.৩০ টায় রাজশাহী কলেজ প্রাঙ্গনে সম্মানিত অতিথিবৃন্দ রংবেরঙের বেলুন-ফেস্টুন এবং কবুতর উড়িয়ে সিটি মেয়র কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সাধারণ জনগণ অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজশাহী কলেজ অডিটরিয়ামে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ডে এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন। কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এবং কিশোর গ্যাং সহ সব ধরনের অপরাধ নির্মূল করা সম্ভব বলে জানান।

“মুজিবর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এর শ্লোগানকে সামনে রেখে পুলিশি সেবা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণে দোড়গোরায় পৌছানোর প্রত্যয় ব্যক্ত করা হয়। বাংলাদেশ পুলিশ সব সময় জাতির ক্লান্তিলগ্নে জনগণের পাশে থেকেই কাজ করেছে আর সেই জনগণই হচ্ছে কমিউনিটি পুলিশিং।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও ৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যকে এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আরো ১২ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন-
  • 608
  • 497
  • 297
  • 178
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.6K
    Shares


আজ ১ নভেম্বর ২০২০ রবিবার ৩:৩৭ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin