বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
রাজশাহী গোদাগাড়ীতে কৃষকের জমি দখলে প্রান কোম্পানি

রাজশাহী গোদাগাড়ীতে কৃষকের জমি দখলে প্রান কোম্পানি

রাজশাহী গোদাগাড়ীতে কৃষকের জমি দখলে প্রান কোম্পানিস্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন ::  রাজশাহীর গোদাগাড়ীতে মোখলেশ নামের এক কৃষকের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে প্রাণ কোম্পানির বিরুদ্ধে। এমনকি জমি ছাড়তে আপত্তি করায় ওই কৃষককে মিথ্যা মামলায় গ্রেপ্তার করিয়ে পুলিশ দিয়ে নির্যাতন করার অভিযোগও উঠেছে। গত সোমবার (১৯ অক্টোবর) সকালে এসব অভিযোগ এনে রাজশাহী রেঞ্জের ডিআইজির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই কৃষক। তবে এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

ভুক্তভোগী মো. মখলেশ আলী উপজেলার পিরিজপুর এলাকার মৃত নিয়ামতুল্লাহর ছেলে। লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৩ সালে উপজেলার চাঁদগোবিন্দপুর এলাকায় একই উপজেলার কুমারপাড়া এলাকার কামেজের ছেলে মো. সানাউল্লাহর ১১ বিঘা দাগের জমির মধ্যে ২ বিঘা ১৮ শতক জমি ক্রয় করেন কৃষক মো. মখলেশ। তবে সেখানে ৭ বিঘা জমি প্রাণ কোম্পানি কিনে নেয়। এরপর কোম্পানিটি মখলেশের ক্রয়কৃত ২ বিঘা ১৮ শতক জমি ছেড়ে দেয়ার জন্য চাপ দেয় এবং কাটা তারের বেড়া দিয়ে জোরপূর্বক জমিটি দখল করে নেয়।

ভুক্তভোগী কৃষক মো. মখলেশ জানান, তিনি জমি ছাড়তে আপত্তি করায় প্রতিষ্ঠানটি ২০১৭ সালের ২০ ডিসেম্বর তার বাড়িতে পুলিশ পাঠায়। তৎকালীন গোদাগাড়ী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আ. লতিব তার বাড়িতে গিয়ে দরজা ভেঙ্গে তাকে ধরে নিয়ে আসেন এবং তার স্ত্রীকে আজেবাজে কথা বলেন। এরপর প্রাণ কোম্পানির দায়েরকৃত মামলায় তিনি জামিনে বেরিয়ে আসেন। তবে সর্বশেষ গত ১৩ অক্টোবর প্রতিষ্ঠানটির গোপালপুর শাখার ম্যানেজার মেহেদী হাসান আবারো হুমকি-ধামকি প্রদর্শনপূর্বক স্থানীয় কয়েকজনের সহযোগীতায় তার ওপর হামলা চালান। বর্তমানে তিনি ও তার স্ত্রী চরম হুমকির মুখে রয়েছেন। নিরাপত্তা নিশ্চিতপূর্বক জমি ফিরে পেতে প্রশাসনের সহযোগীতা চেয়েছেন তিনি।

এদিকে জমি অবৈধভাবে দখলের প্রতিবাদ ও দখলকৃত জমি ফিরিয়ে দিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। শনিবার (৩১ অক্টোবর) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্মৃতি পরিষদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দীন মিন্টু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন প্রমূখ।

এ বিষয়ে প্রাণ কোম্পানির গোপালপুর শাখার ম্যানেজার মেহেদী হাসানকে বারংবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন-
  • 797
  • 575
  • 295
  • 185
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.9K
    Shares


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

📰 আজকের রাজশাহী

রাজশাহী পবায় আরএমপি কমিশনারের কম্বল বিতরন

রাজশাহী পবায় আরএমপি কমিশনারের কম্বল বিতরন

সারোয়ার জাহান বিপ্লব, পবা থানা প্রতিনিধি :: ১০ই জানুয়ারী, ২০২১ খ্রীঃ সকাল ১১.০০ ঘটিকায় পবা থানা, আরএমপি, রাজশাহী কর্তৃক শীতার্ত... বিস্তারিত →

📰 সংবাদ সার্চ করুন

ইনভেষ্টিগেশান নিউজ

🏪 নিউজ আর্কাইভ

ইমেইলে গ্রাহক হোন

ইমেইল এড্রেস লিখুন

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৬,৪৮৫
সুস্থ
৪৭১,১২৩
মৃত্যু
৭,৮৬২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯২,৫৬৬,১৬৬
সুস্থ
৫০,৮৯৪,৪০৫
মৃত্যু
১,৯৮০,০২০
© All rights reserved © 2016-2021 24x7upnews.com