বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
সিলেটে সাংবাদিকসহ ১৮ জনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

সিলেটে সাংবাদিকসহ ১৮ জনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

সিলেট প্রতিনিধি, উত্তরবঙ্গ প্রতিদিন :: সিলেটের স্থানীয় দৈনিক একাত্তরের কথা পত্রিকার সম্পাদকসহ ১৮ জনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে শাহপরাণ থানায় মামলাটি দায়ের করেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) এর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ছালেহ আহমদ সেলিম। আসামিদের বিরুদ্ধে অনলাইন পত্রিকাসহ সামাজিক যোগাযোগমাধ্যম-ফেসবুকে মিথ্যা, মানহানিকর এবং আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর সংবাদ ও তথ্য প্রকাশের অভিযোগ আনা হয়েছে।

শনিবার (৫ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ূম চৌধুরী।

মামলার এজাহারে যে ১৮ জনের নাম রয়েছে তার মধ্যে ৭ জন সাংবাদিক। এদের ছয় জন হলেন—দৈনিক একাত্তরের কথা’র সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ, প্রকাশক নজরুল ইসলাম বাবুল, রিপোর্টার সাঈদ চৌধুরী টিপু, প্রধান ফটোসাংবাদিক সৈয়দ আহমদ সুজন, রিপোর্টার জিকরুল ইসলাম ও মুহিত হোসেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন—আসামিরা একে অপরের সহায়তায় অনলাইন পত্রিকাসহ সামাজিক যোগাযোগমাধ্যম-ফেসবুকে মিথ্যা, মানহানিকর এবং আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর সংবাদ ও তথ্য প্রকাশ করার অপরাধ করেন।

এজাহারে আরও উল্লেখ আছে, ‘একাত্তরের কথা’ পত্রিকায় গত ২৮ নভেম্বর ‘ভয়ে চুপ উপশহর’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়। এই প্রতিবেদন অনলাইনেও প্রচারিত হয়। সম্পাদক-প্রকাশকসহ ছয় জন প্রতিবেদনটি অনলাইনে প্রচার করেছেন এবং বাকি আসামিরা ফেসবুকে প্রচার করেছেন। এতে এলাকায় অস্থিরতা ও চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সংবাদ প্রচার ও ফেসবুকে শেয়ার করে ভাইরালের মাধ্যমে বাদীর সামাজিক মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত হানা হয়েছে।

এ ব্যাপারে সিলেটের সিনিয়র সাংবাদিক ও দৈনিক একাত্তরের কথা পত্রিকার সম্পাদক চৌধুরী মুমতাজ আহমদ বলেন, ‘পত্রিকায় কাউন্সিলর সেলিমের নানা বিষয় নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনগুলো নিয়মানুসারে প্রকাশিত হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে মামলা করা হয়েছে। পুলিশের যথাযথ তদন্তের মাধ্যমে আসল বিষয় বেরিয়ে আসবে বলে আমি মনে করি।’

সংবাদটি শেয়ার করুন-
  • 198
  • 165
  • 197
  • 76
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    636
    Shares


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৮,৩২৯
সুস্থ
৪৭৩,১৭৩
মৃত্যু
৭,৯২২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৪৩২,১৩১
সুস্থ
৫১,৮১৯,০২৫
মৃত্যু
২,০১৫,৬৯০
সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত→

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com