বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
আন্তর্জাতিক ট্রাস্টেড সার্টিফিকেট পেল নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন উত্তরবঙ্গ প্রতিদিন

আন্তর্জাতিক ট্রাস্টেড সার্টিফিকেট পেল নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন উত্তরবঙ্গ প্রতিদিন

আন্তর্জাতিক ট্রাস্টেড সার্টিফিকেট পেল নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন

নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন :: বিশ্বের যে কোন প্রান্ত থেকে ওয়েবসাইট পরিচালনার জন্য বিশ্বব্যাপী ওয়েবসাইটের নীতিনির্ধারকরা আন্তর্জাতিক সার্টিফিকেট প্রদানের সিদ্ধান্ত নেয়। আর এই সকল সার্টিফিকেট প্রদান করে ইন্টারনেট সার্টিফিকেট অথরিটি।

এর মধ্যে বিশ্বজুড়ে সমাদৃত সার্টিফিকেট প্রদান করে-
https://www.google.com
https://www.yahoo.com
https://www.bing.com
https://www.microsoft.com
https://www.comodo.com
https://www.mozilla.com
https://www.opera.com

https://www.trustedsite.com
https://www.mcafee.com

এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক ট্রাস্টেড সাইট সার্টিফিকেট অর্জন করেছে নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন ( 24x7upnews.com) ।সেই সাথে Google কর্তৃক নো অবজেকশন সার্টিফিকেট ( NOC) ও আন্তর্জাতিক ইন্টারনেট সিকিউরিটি প্রতিষ্ঠান McAfee রও সার্টিফিকেট পেয়েছে নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন ( 24x7upnews.com )। এই সার্টিফিকেটের মাধ্যমে বিশ্বের সকল ট্রাস্টেড ওয়েবসাইটের সঙ্গে বাংলাদেশ থেকে যুক্ত হলো নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন ( 24x7upnews.com )।

নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের
আন্তর্জাতিক ট্রাস্টেড সাইট সার্টিফিকেট
দেখতে এই লিংকে ক্লিক করুন-

https://www.trustedsite.com/verify?host=24x7upnews.com

অবশ্য এই SSL বা TRUSTED সার্টিফিকেট নেয়ার বেশ কিছু শর্ত আছে।

১। আপনার ডোমেইনটিকে ইউনিক হতে হবে।

২।আপনার হোষ্টিং প্রোভাইডারকে আন্তর্জাতিক মানের স্বীকৃত হতে হবে।

৩। আপনার ওয়েবসাইটে এমন কোন কন্টেন্ট বা পোষ্ট থাকা যাবেনা যেখানে রাষ্ট্র বা সমাজ বিরোধী কিংবা অসামাজিক পোষ্ট বা কন্টেন্ট থাকে।তাহলে এই সার্টিফিকেট আপনার জন্য প্রযোজ্য হবেনা।

৪।যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদনের ৯০ দিনের মধ্যে আপনাকে এই সার্টিফিকেট প্রদান করা হবে তবে কোম্পানি ভেদে আপনাকে ৬৯ ডলার, ৮৯ ডলার কিংবা ১৫০ ডলার পর্যন্ত পেমেন্ট করতে হবে। যা বাংলাদেশী প্রায় ১০ হাজার বা ২০ হাজার টাকা পর্যন্ত খরচ করতে হতে পারে।

৫।সার্টিফিকেট প্রাপ্তির পর আপনার ওয়েবসাইটের জন্য একটি বিশেষ কোড দেয়া হবে এই কোডটি আপনার সাইটে যুক্ত করার সাথে সাথেই আপনার ওয়েবসাইটে SSL বা TRUSTED সার্টিফিকেট এর তথ্য দেখাবে।

এখন দেখে নেয়া যাক কেন এই সার্টিফিকেট আপনি নেবেন –

SSL বা TRUSTED প্রযুক্তি মূলত ডেভলপ করে নেটস্কেপ। ইন্টারনেটের মাধ্যমে প্রাইভেট ডকুমেন্ট আদান প্রদানের জন্য SSL বা TRUSTED তৈরি করা হয়। জনপ্রিয় সকল ওয়েব ব্রাউজারই SSL বা TRUSTED সাপোর্ট করে এবং একান্ত ব্যক্তিগত তথ্য (যেমন ক্রেডিট কার্ড ইনফরমেশন, পাসওয়ার্ড) সুরক্ষার জন্য SSL বা TRUSTED ব্যবহার এখন খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

SSL বা TRUSTED এর মাধ্যমে মূলত ওয়েব সার্ভার (হোস্ট) এবং ওয়েব ব্রাওজার (ইউজার) এর মধ্যে একটি ইনক্রাপ্টেড কানেকশন স্থাপিত হয়। ফলে আপনি কোন ওয়েব সার্ভারের সাথে কানেক্টেড হলে তৃতীয় কোন ব্যক্তি আপনাদের কর্মকান্ড বুঝতে পারবে না। সেহেতু SSL বা TRUSTED আমাদের নিরাপত্তার জন্য খুব বেশি ভুমিকা রাখে।

SSL বা TRUSTED কীভাবে কাজ করে ::
যখন একটি ব্রাউজার SSL সার্টিফিকেট যুক্ত ওয়েব সার্ভারের সাথে কানেক্ট হতে চায়, তখন ব্রাউজার আগে নিজের পরিচয় ওযেব সার্ভারকে প্রদান করে
তারপর ওয়েব সার্ভার ব্রাউজারকে তার ওয়েব সার্টিফিকেট পাঠায় তখন ব্রাউজার ওয়েব সার্ভারটি ট্রাস্টেড কিনা চেক করে এবং ওয়েব সার্ভারকে একটি মেসেজ পাঠায় তখন ব্রাউজার এবং ওয়েব সার্ভার ডিজিটাল এনক্র্যাপটেড ডাটা দেখায়
এই সমযোতা শুধু মাত্র ওয়েব ব্রাউজার এবং ওয়েব সার্ভার নিজেদের মধ্যে ট্রাস্টেটভাবে ডাটা প্রদর্শন করে এবং ব্রাউজার ওয়েব সার্ভারের ডাটা সিকুইরড (Secured) সেটা দেখায়।

SSL বা TRUSTED সার্টিফিকেট থাকার উপকারিতা অনেক। যেমন- পার্সোনাল তথ্য প্রদানে কোন ভয় থাকে নাঃ যেহেতু ওয়েবসাইটে সেনসেটিভ/ব্যক্তিগত তথ্য যেমন ক্রেডিট কার্ড, ইউজার নেম, পাসওয়ার্ড দিতে হয় আর এই তথ্যগুলো একাধিক পিসি পার হয়ে আপনার রিসিপ্যান্টের কাছে যায়, সেহেতু মধ্যে যদি কোন হ্যাকার ওৎ পেতে থাকে সেক্ষেত্রে আপনার মূল্যবান তথ্য বা ব্যাংক ডিটেইলস্‌ তাদের কাছে চলে যেতে পারে। সেক্ষেত্রে SSL বা TRUSTED সার্টিফিকেট এনাবেল কোন ওয়েবসাইটের মাধ্যমে আপনার তথ্য আদান প্রদান হলে ইন্টারনেটে এনক্রাপটেডভাবে শুধুমাত্র আপনি এবং রিসিপ্যান্টকে তথ্য দেখায়। বাকিদের আঁড়িপাতার কোন সুযোগ থাকে না এর মধ্যে।

তাই বিশ্বের সকল ভেরীফাইড নিউজ পোর্টালেই এই সকল সার্টিফিকেটের গুরুত্ব অপরিসীম। BBC,CNN, AP, FOXNEWS, বাংলাদেশের UNB, BSS, BDNEWS, BANGLANEWS24, PROTHOM ALO,JUGANTOR সহ কম বেশী সকল জাতীয় নিউজ সাইট এই সার্টিফিকেটের আওতাভুক্ত।

সংবাদটি শেয়ার করুন-
  • 206
  • 168
  • 143
  • 112
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    629
    Shares


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ইনভেষ্টিগেশান নিউজ

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,০৩১
সুস্থ
৪৭৩,৮৫৫
মৃত্যু
৭,৯৪২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৮২৬,৪৮৬
সুস্থ
৫১,৯৯২,৬৪৯
মৃত্যু
২,০২১,৮৬১
© All rights reserved © 2016-2021 24x7upnews.com