বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
জননেতা আতাউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশ অনুষ্ঠিত নিজস্ব প্রতিবেদক

জননেতা আতাউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশ অনুষ্ঠিত নিজস্ব প্রতিবেদক

জননেতা আতাউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশ অনুষ্ঠিত

সকল অনিয়ম-লুটপাট-দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহবান জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর বাকশাল সরকারের জেলা গর্ভনর সাবেক এমএনএ জননেতা আতাউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশে এ আহবান জানানো হয়। এর আগে জিরো পয়েন্ট বড় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবশে ঢাকা থেকে সরাসরি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক।

সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন রাশিয়ার লমনোভস্কি স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন কৃতি শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, রাজশাহী বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, রাজশাহী চেম্বারের সাবেক সভাপতি আলহাজ¦ আবু বাক্কার, রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের সম্পদ বঙ্গবন্ধুর সেই চাটার দল এখন আর চেটে খাচ্ছে না বরং গিলে খাচ্ছে। উন্নয়নের নামে ভাংচুর করে জনগণকে পথে বসানো হচ্ছে। জনগণের পয়সা লুটপাট হোক এটা কেউ চায় না। আজ শিক্ষা-চিকিৎসাসহ সকল সেক্টর অনিয়ম-দুর্নীতিতে ভরে গেছে। এসব অনিয়ম-দুর্নীতি রুখতে তরুণদেরকেই দায়িত্ব নিতে হবে। বক্তারা আরো বলেন, জননেতা আতাউর রহমান একটি নাম, একটি ইতিহাস। তিনি সারাবাংলার গর্ব। মহান এই মানুষটি ব্যক্তিজীবনে বহুবার কারাবরণ করেছেন। তবুও সত্যের পথ থেকে সরে যাননি। প্রগতিশীল আন্দোলনের অন্যতম এই পুরোধার আদর্শ তরুণ প্রজন্মের ধারণ করা দরকার।

এ দিনের কর্মসূচিতে রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মো. জুলফিকার, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন, স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মো. শরিফ উদ্দীন, রাকিবুল হাসান শুভ, নাইম হোসেনসহ সংগঠনের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের অর্ধশতাধিক কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮০ সালের ১২ জানুয়ারি চিরবিদায় নেন দেশবেরণ্য এই রাজনীতিক। এদিকে সংগঠনটির পক্ষ থেকে রাজশাহীতে শীতার্ত-অসহায়-দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন-
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত →

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত →

ইনভেষ্টিগেশান নিউজ

https://www.facebook.com/Teroparbon20/

🚑️ বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,৬৩২
সুস্থ
৪৭২,৪৩৭
মৃত্যু
৭,৯০৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৭৭৫,০২৯
সুস্থ
৫১,৩৭৮,৬৩৭
মৃত্যু
২,০০৪,১২২
সর্বশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রাণনাশের হুমকি দিয়ে রাবির তিন শিক্ষককে বেনামী চিঠি

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষককে সম্প্রতি বেনামি... বিস্তারিত→

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

রাজশাহীতে দুই পৌরসভায় আ.লীগ, একটিতে ‘বিদ্রোহী’ প্রার্থী বিজয়ী

থানা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন:: পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি)... বিস্তারিত→

© All rights reserved © 2016-2021 24x7upnews.com