বিজ্ঞপ্তি :
আপনি কি নির্যাতিত ?  আপনি কি সুবিধা বঞ্চিত ? আপনি কি সমাজের কোন অসঙ্গতির শিকার ? তাহলে জানাতে পারেন আমাদের ,আমরা প্রকাশ করব সেই সংবাদ। আমাদের সংবাদ পাঠানোর ইমেইল - upn.editor@gmail.com মোবাইল - ০১৭১৫৩০০২৬৫, ০১৭৭৭৬০৬০৭৪ ফেসবুক - fb.com/Uttorbongoprotidin
অপরাধ নির্মূলে মহানগর ডিবির থেকেও সফল রাজশাহী বোয়ালিয়া মডেল থানা নুর মোহাম্মদ,উত্তরবঙ্গ প্রতিদিন

অপরাধ নির্মূলে মহানগর ডিবির থেকেও সফল রাজশাহী বোয়ালিয়া মডেল থানা নুর মোহাম্মদ,উত্তরবঙ্গ প্রতিদিন

অপরাধ নির্মূলে মহানগর ডিবির থেকেও সফল রাজশাহী বোয়ালিয়া মডেল থানা

রাজশাহী মহানগরীতে ৬ লক্ষ টাকা ছিনতাই এর নাটক সাজানো হয়ছে।নূরে হাবিব ডুজন (৩৮) নামে এক ব্যক্তি এই নাটক সাজান।নূরে হাবিব ডুজন নগরীর চন্দ্রিমা থানাধীন ভদ্রা জামালপুর গ্রামের মৃত হাবিব উদ্দিন এর ছেলে। বোয়ালিয়া মডেল থানা পুলিশ গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে এ ঘটনার রহস্য উদ্ঘাটন করতে সক্ষম হয়েছে।

জানা গেছে, নূরে হাবিব ডুজন বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ করেন যে, সোমবার (১১ জানুয়ারি)বিকেল ৩:১০ ঘটিকায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, আলুপট্টি শাখা, রাজশাহী হতে তার ব্যক্তিগত একাউন্ট থেকে ৬ লক্ষ উত্তোলন করেন। টাকা উত্তোলন করে একটি শপিং ব্যাগের ভিতরে নিয়ে মোটরসাইকেলে করে যাওয়ার সময় ৩:১৫ ঘটিকায় রাজশাহী কুমারপাড়াস্থ এস.এ পরিবহণের সামনে দিয়ে ডিজিএফআই অফিসের পার্শ্বে পৌঁছালে রাণীবাজারের দিক থেকে একটি কালো কালারের মোটর সাইকেলে ০২ জন ব্যক্তি মাথায় হেলমেট পরিহিত অবস্থায় এসে মোটর সাইকেলে ধাক্কা দিয়ে তার নিকটে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে আলুপট্টির দিকে চলে যায়।

তার এই অভিযোগের প্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়। মামলাটি রুজুর পরে আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক নির্দেশে ও পরিকল্পনায় অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন পিপিএম এর নেতেৃত্বে তদন্তকারী অফিসার এসআই মো: গোলাম মোস্তফাসহ বোয়ালিয়া মডেল থানার পুলিশ টিম তদন্ত শুরু করেন।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড আলুপট্টি শাখা, রাজশাহীর সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ ও নূরে হাবিব ডুজনের একাউন্ট এর স্টেটমেন্ট সংগ্রহপূর্বক দেখা যায়, বাদীর একাউন্ট-এ মাত্র ৮৩ টাকা আছে এবং সে ব্যাংক থেকে ১১ জানুয়ারি কোন টাকা উত্তোলন করেননি। এবং পাশাপাশি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজেও ব্যাংকে তার অবস্থানের কোন তথ্যচিত্র নাই।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে ডুজন ঘটনার সত্যতা স্বীকার করে এবং লিখিতভাবে জানায় তার বড় ভাই মো: রওশন আলী (আমেরিকা প্রবাসী) এর ডিপিএস থেকে ৬ টাকা উত্তোলন করে তিনি খরচ করে দিয়েছেন। প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, শ্যামলী শাখা, ঢাকায় তার ডিপিএস ছিল। ডিপিএস থেকে বিভিন্ন সময়ে টাকা উত্তোলন করায় ব্যাংক কর্তৃপক্ষ ৬ লক্ষ টাকা কেটে নিয়ে অবশিষ্ট টাকা তাকে প্রদান করে। নূবড় ভাইয়ের টাকা তাকে না জানিয়ে খরচ করে দেয়ায় তিনি এ টাকা ছিনতাইয়ের ঘটনার নাটক সাজান। প্রকৃতপক্ষে তিনিপ্রিমিয়ার ব্যাংক লিমিটেড ব্যাংক থেকে কোন টাকা উত্তোলন করেনি। মামলাটির তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনের সংগে নূরে হাবিব ডুজনের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করায় পেনাল কোড ১৮২ ধারায় প্রতিবেদন দাখিল করা হবে বলে জানা গেছে।

এদিকে রাজশাহীতে নব্য পুলিশ কমিশনার যোগদানের পরপরই পরিবর্তনের ছোঁয়া লেগেছে সমগ্র আরএমপিতে। এরই ধারাবাহিকতায় – রাজশাহীতে ছিনতাই হওয়া ৩৩ লাখ টাকাসহ ছিনতাইকারী আটক, অভিনব কায়দায় ইয়াবা পাচার বন্ধ, ২ টি স্বর্ণের বারসহ দুইজন সোনা পাচারকারীকে আটক, রাজশাহী উপশহরে অস্ত্রসহ দুই যুবককে গ্রেপ্তার ও দেড় কোটি টাকা মূল্যের ১৭টি স্বর্ণের বার ছিনতাইয়ের ঘটনাইয় ১৬টি স্বর্ণের বার উদ্ধারসহ ব্যাপক দক্ষতা দেখিয়েছেন বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ ।

তবে অন্যদিকে রাজশাহী মহানগর ডিবির নেই কোন বিশেষ অভিযান বা কার্যক্রম। এতে আবারোও সমালোচনার মুখে পড়ছে এই সরকারী সংস্থাটি।

সংবাদটি শেয়ার করুন-
  • 988
  • 554
  • 309
  • 189
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2K
    Shares


ইনভেষ্টিগেশান নিউজ

বিশ্বে করোনা ভাইরাস 🚑️

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,৪০১
সুস্থ
৪৭৬,৯৭৯
মৃত্যু
৮,০৪১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৮,৪২৬,৩৭২
সুস্থ
৫৪,০৬০,৩৯৮
মৃত্যু
২,১১০,৫১৫

ইমেইল এড্রেস লিখুন

24x7upnews.com © All rights reserved © 2016-2021