বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ৪ মে ২০২১ মঙ্গলবার ৩:২৪ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন :: মাদক,জুয়া নির্মূলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অন্যান্যা থানা সরব থাকলেও নিশ্চুপ মতিহার থানা।

কিন্তু কেন ? মাদক অধ্যুষিত এই অঞ্চলের থানায় মাসের পর মাস উদ্ধার নেই বড় মাদকের চালান । তাহলে স্বভাবতই প্রশ্ন জাগে- মতিহার কি মাদকমুক্ত?

না কোনভাবেই নয়। রাজশাহী মাদকের গডফাদাররা এই এলাকাতেই বসবাস করেন। তার নজীর রাজশাহী মহানগর ডিবির হাতে ক্রসফায়ারে নিহত আলো।

কিন্তু পুলিশ মাদক কারবারীদের পাচ্ছেনা কেন?

রাজশাহী মতিহার থানাধীন এলাকার বাসিন্দা ও রাবির শিক্ষক আব্দুল মতিন সরকার বলেন- থানায় অভিযোগ করে কোন লাভ হয়না। বরং পুলিশে খবর দেয়ার পর মাদক ব্যবসায়ীরাই আমাকে আমার বাড়ির সামনেই হুমকি দিয়ে গেছে।তাই এখন চুপচাপ থাকি।কারন মান- সন্মানের ভয় সবারই আছে ভাই।

এলাকাগত বিভিন্ন সুত্রে জানা যায়, স্থানীয় অধিকাংশ মানুষ নিম্নবিত্ত হওয়ায় অত্র এলাকায় মাদক ব্যবসায়ীর সংখ্যা বেশী হলেও পুলিশী অভিযানকে তোয়াক্কা করেননা এখানকার মাদক ব্যবসায়ীরা। চর এবং মতিহার এলাকা কোন অবিচ্ছেদ্য অংশ নয় বরং স্থানীয় বাসিন্দাদের দাবি যাহাই চর তাহাই মতিহার।

সম্প্রতি শিক্ষা নগরী মতিহারের মাদক ব্যবসায়ী সিন্ডিকেটে যুক্ত হয়েছে বেশ কিছু নতুন মুখ।আইন শৃংখলা বাহিনীর অধিকাংশ সদস্যরাই এদের চেনেননা।এরা ক্ষুদ্র ক্ষুদ্র হয়ে ভ্রাম্যমান সিন্ডিকেট চালাচ্ছেন।এদের বয়স ১৩ থেকে ২৫ এর মধ্যে।

নাম না প্রকাশ করার শর্তে একজন পুনর্বাসিত সাবেক একজন মাদক ব্যবসায়ী বলেন- মাদক ব্যবসা ছেড়ে এখন অনেক ভাল আছি। মুদির দোকান চালাচ্ছি।পুলিশও আর কোন মামলা দেয়না বরং আমাকে উৎসাহ,অনুপ্রেরনা জোগায়।কিন্ত কিছুদিন যাবৎ এলাকার উঠতি বয়সের বেশ কিছু স্থানীয় যুবক এই ব্যবসায় লিপ্ত হয়েছে।আর তাদের নিয়ন্ত্রন করছে মাদকের গড- ফাদাররা।

এদিকে এই বিষয়ে মতিহার এলাকার স্থানীয় ফাঁড়ী ও থানার সাথে যোগাযোগ করলে তারা জানান – উঠতি বয়সের বেশ কিছু যুবক মাদক ব্যবসায় জড়িত হয়েছে বলে শুনেছি। তবে এখনোও নির্দিষ্ট কোন নাম ঠিকানা পাওয়া আমাদের পক্ষে সম্ভব হয়নি।

তবে অনুসন্ধানে উঠে এসেছে নিম্নোক্ত মাদক ব্যবসায়ী ও মাদক বিক্রেতাদের নাম ও ঠিকানা

বিখ্যাত মাদক ডিলারদের নাম ::

Advertisements
(১) ইউসুফ, ডাসঁমারি পূর্বপাড়,মতিহার।
(২) খাদিমুল ইসলাম পালা,ডাসঁমারি মধ্যেপাড়া,মতিহার।
(৩) কামরুল, মিজানের মোড়,মতিহার
(৪) জাকা ওরফে ধুম জাকা,ডাসঁমারি স্কুল মোড়,মতিহার।
এদের আমদানিকৃত মাদক বিক্রি করে যারা ::

(১)ডাসঁমারি মধ্যে পাড়ার সাত্তার খায়ের ছেলে আলামিন হোসেন।
(২) ডাসঁমারি মধ্যে পাড়ার মৃত চান্দুর ছেলে বাবু ওরফে চান্দুবাবু।
(৩)ডাসঁমারি পূর্বপাড়ার মৃত আতব কসায়ের ছেলে সুমন।
(৪)ডাসঁমারি মধ্যে পাড়ার সাদ্দাম হোসেন
(৫)চর সাতবাড়িয়া জামে মসজিদের পাশে আলতাব আলীর ছেলে জাহিদ আলী।
(৬)ডাঁসমারী পূর্বপাড়ার মারাজ আলীর ছেলে সোহেল।
(৭)ডাঁশমারী কাসেমের মোড় এলাকার মালেকের ছেলে হাবিল ও কাবিল।
(৮)চর সাতবাড়িয়া জামে মসজিদের পাশে কুদ্দুস আলীর ছেলে দুখু মিয়া।
(৯)মহব্বতের ঘাট এলাকার জিল্লুর ছেলে একাধিক মাদক মামলার আসামী পিন্টু।
(১০)ডাঁসমারী পূর্বপাড়ার তেল রফিক ইয়াবা ব্যবসায়ী ।
(১২) চর খিদিরপুর ও ডাসঁমারি মধ্যে পাড়ার আক্তার খাঁর ছেলে লালবর।
(১৩) ডাইল মিলন।

তবে সার্বিক বিষয়গুলো নিয়ে মতিহার থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান বলেন, অনেক নতুন নতুন মাদক ব্যবসায়ীর সৃষ্টি হয়েছে । দ্রুত সময়ে মধ্যে নতুন মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

—————— ২য় পর্বে বিস্তারিত

সংবাদটি শেয়ার করুন-
  • 2.1K
  • 1.6K
  • 958
  • 537
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5.2K
    Shares


আজ ২ ফেব্রুয়ারী ২০২১ মঙ্গলবার ৪:৩৬ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin