বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  

আইজিপির নির্দেশে রাজশাহী কাটাখালী থানার দূর্নীতিবাজ সেই ওসি জিল্লু ক্লোজড রাজশাহী মেট্রোপলিটন পুলিশ

আইজিপির নির্দেশে রাজশাহী কাটাখালী থানার দূর্নীতিবাজ সেই ওসি জিল্লু ক্লোজড
আইজিপির নির্দেশে রাজশাহী কাটাখালী থানার দূর্নীতিবাজ সেই ওসি জিল্লু ক্লোজড

নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাটাখালি থানার অফিসার ইনচার্জ ওসি জিল্লুর রহমানকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। প্রকৃতপক্ষে বাংলাদেশ পুলিশের সুযোগ্য আইজিপি বেনজীর আহমেদ এর নির্দেশনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক তাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করেন।

উল্লেখ্য যে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সন্মানিত পুলিশ কমিশনার মহোদয়বৃন্দের দ্রুত বদলীর কারনে অতি পুরোনো পুলিশ সদস্যদের বিষয়ে নতুন করে সম্যক ধারনা পেতে একটু সময় লেগে যায়।

তবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক যোগদানের পর পরেই যুগান্তকারী পদক্ষেপের নজির রেখেছেন অসংখ্য।সেকেলে চিন্তা ধারার পরিবর্তন এনে আধুনিক মেট্রোপলিটন পুলিশ গড়ার লক্ষ্যে এই কারিগর জনতা ও পুলিশকে এক কাতারে কাজ করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের অর্জিত গৌরবগুলো গুটিকয়েক অসাধু পুলিশ সদস্যর কারনে প্রতি নিয়ত প্রতিবন্ধকতার সৃষ্টি করছে বৈকী।

তবে গভীর পর্যবেক্ষনে দেখা যায়, এই সকল পুলিশ সদস্য না ভাল পুলিশিং করতে পেরেছেন না ভাল সমন্বয়ক হতে পেরেছেন। এক কথায় দার্শনিক শেখ সাদীর ভাষায় ‘তু না ঘারকা, না ঘাট কা’।

এদিকে রাজশাহী কাটাখালী থানার ক্লোজড ওসি মো. জিল্লুর রহমান পর্যায়ক্রমে রাজশাহীর কম বেশী ২/৩টি থানাতে থাকলেও তার কর্মকান্ডের কারনে প্রতিবারই সমালোচিত হয়েছেন। সেই সাথে প্রায়শঃই হয়েছেন স্থানীয় কিংবা জাতীয় পত্রিকার সংবাদের শিরোনাম।

এবার দেখে নেয়া যাক কি কি অপকর্মে লিপ্ত ছিলেন এই ওসি জিল্লু –

১।রাজশাহী কাটাখালী থানাতে মোটরসাইকেল ঢুকলেই তার সেকেন্ড অফিসার জাহাঙ্গীরকে দিতে হয় মাসোহারা।

২।ওসি জিল্লুর নির্দেশে বিনা কারনে রাজশাহী স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর এক ছাত্র সদস্যকে আটক করে রেখে ২৫,০০০ টাকা দাবি করেন কাটাখালী থানার সেকেন্ড অফিসার জাহাঙ্গীর।পরবর্তীতে ঐ ছাত্র ঘূষের টাকা দিতে না পারায় তাকে আরএমপিও ধারায় চালান দেয়া হয়।

৩। গেল উপজেলা নির্বাচনেও কাটাখালীর
অসংখ্য নীরিহ মানুষকে জামাত শিবিরের তকমা দিয়ে গ্রেফতার বানিজ্য করে উপার্জন করেছেন প্রায় অর্ধ কোটি টাকা।

৪। ওসি জিল্লুর নির্যাতনের শিকার কাটাখালীর এলাকাবাসীও ঝাটা মিছিল সহ কয়েক দফায় সংবাদ সম্মেলন করেছিলেন কয়েক দফা।

৫। আবার ওসি জিল্লু রহমান নির্লজ্জের মত তার নিজের ফেসবুক একাউন্টেই আপলোড করেছেন তারই সিগারেট খাওয়ার ছবি। যা তার ফেসবুক পোষ্টে এখনো বিদ্যমান।

আবার কখনো কখনো বিভিন্ন গল্প প্রসঙ্গে
বলে – where is God ? There is No God.

এদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম কুদ্দুস বলেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে ত্রুটিযুক্ত ড্রেস পরে যাওয়া ও পরে ফেসবুকে ছবি দেয়ায় তাকে ক্লোজড করা হয়।

সংবাদটি শেয়ার করুন-
  • 3K
  • 1.8K
  • 1.2K
  • 945
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6.8K
    Shares


© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin Trusted Online Newsportal from Rajshahi, Bangladesh.