বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ৪ মে ২০২১ মঙ্গলবার ৯:২৭ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

সরকারকে আর সুযোগ দিতে চায় না বিএনপি নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)

সরকারকে আর সুযোগ দিতে চায় না বিএনপি। করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই সরকারের পদত্যাগ, নির্বাচন কমিশন পুনর্গঠন ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে রাজপথে নামতে চায় দলটি। তাই আন্দোলনের ‘কর্মকৌশল’ ঠিক করছে বিএনপি।

এজন্য মতামত নিতে শুক্রবার সিনিয়র নেতাদের সঙ্গে ভার্চুয়ালি ধারাবাহিক বৈঠক শুরু করেছে দলটির হাইকমান্ড। বিএনপির একাধিক নীতিনির্ধারকের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এই প্রথম বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে শীর্ষ নেতৃত্বের ধারাবাহিক বৈঠক শুরু হয়েছে। ঈদুল ফিতর পর্যন্ত চেয়ারপারসনের উপদেষ্টা, ভাইস-চেয়ারম্যান ও সম্পাদকদের সঙ্গে ধারাবাহিক বৈঠক হবে। শুক্রবার বিকালে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়ালি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ চেয়ারপারসনের ১৩ উপদেষ্টা অংশ নেন। বৈঠকে অংশ নেওয়া বিএনপি নেতারা জানান, হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে আলেম-ওলামা এবং বিএনপি নেতাকর্মীদের যেভাবে দমন-পীড়ন, হয়রানি ও গ্রেফতার করছে সে সবের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। এ নিয়ে দলের সক্রিয় ভূমিকা গ্রহণ করার পক্ষে কেউ কেউ মত দেন। অধিকাংশ নেতা বলেন, দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে সর্বাত্মক আন্দোলনের বিকল্প নেই। এ জন্য ডান-বাম সবাইকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

কিন্তু সেই ঐক্যে এমন কাউকে রাখা যাবে না যিনি জিয়াউর রহমানের নাম উচ্চারণ করতে চান না। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই বড় ধরনের কর্মসূচি দিয়ে মাঠে নামার পরামর্শ দেন উপদেষ্টারা। এছাড়া কয়েকজন উপদেষ্টার বক্তব্যে উঠে আসে- বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডকে গতিশীল ও শক্তিশালী করতে হবে। বৈঠকে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আলোচনা হয়। তার সুস্বাস্থ্য কামনার পাশাপাশি করোনায় আক্রান্ত বিএনপির নেতাকর্মীদের জন্য বিশেষ দোয়া করতে বলা হয়।

বিএনপির দপ্তরের চলতি দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, দেশের বিরাজমান পরিস্থিতি, করোনা মহামারির অবস্থা নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করতে ধারাবাহিক ভার্চুয়াল বৈঠক হচ্ছে। প্রতিদিন ১৪-১৫ জন সিনিয়র নেতা এ বৈঠকে থাকবেন।

সূত্র জানায়, প্রথম বৈঠক শুক্রবার বেলা সাড়ে ৩টায় শুরু হয়ে সাড়ে ৫টা পর্যন্ত চলে। এতে ১৫ জন উপদেষ্টাকে আমন্ত্রণ জানানো হলেও ১৩ জন অংশ নেন। আজ বেলা সাড়ে ৩টায় বৈঠক শুরু হবে। প্রাথমিকভাবে ২১ এপ্রিল পর্যন্ত বৈঠকের সময়সূচি চূড়ান্ত করা হয়েছে। প্রতিটি বৈঠকেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করবেন। থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির এক বা একাধিক সদস্য।

সংবাদটি শেয়ার করুন-
  • 35
  • 22
  • 14
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    81
    Shares


আজ ১৭ এপ্রিল ২০২১ শনিবার ৯:০৩ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin