বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ৪ মে ২০২১ মঙ্গলবার ৯:২৭ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

সিরাজগঞ্জে ঘর দেওয়ার কথা বলে ঘুষ নিয়েছেন ইউপি চেয়ারম্যান রায়গঞ্জ উপজেলা প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন

সিরাজগঞ্জে ঘর দেওয়ার কথা বলে ঘুষ নিয়েছেন ইউপি চেয়ারম্যান
সিরাজগঞ্জে ঘর দেওয়ার কথা বলে ঘুষ নিয়েছেন ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ২ নম্বর সোনাখাড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল রিপনের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে দুস্থদের থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা বলছেন, অনেকের থেকে টাকা নিলেও বেশিরভাগ মানুষই ঘর পাননি।

এ অবস্থায় ৮ জন ভুক্তভোগী সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর চেয়ারম্যানের বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ পেয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি শুনানির জন্য রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে। পরে ইউএনও অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও ৮ অভিযোগকারীকে শুনানির জন্য ২০ এপ্রিল উপস্থিত হতে নোটিশ দিয়েছেন।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে গত ১৬-০৩-২০২১ তারিখে একটি স্মারকের মাধ্যমে (স্মারক নম্বর- ২৬২) রায়গঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি শুনানির মাধ্যমে তদন্তের নির্দেশনা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে গত ১২-০৪-২০২১ তারিখে রায়গঞ্জ ইউএনও অফিস একটি শুনানি (তদন্ত) নোটিশ (নম্বর- ৩৩২ /৯) অভিযুক্ত চেয়ারম্যান ও ৮ অভিযোগকারীকে পাঠানো হয়। নোটিশে সবাইকে ২০ এপ্রিল সকাল ১১টায় ইউএনও কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়।

অভিযোগকারীদের মধ্যে কয়েকজন ভুক্তভোগীর সঙ্গে কথা বলে জানা যায়, সোনাখাড়া ইউপির চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল রিপন প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে দুস্থ ও অসহায় ভূমিহীনদের থেকে জন প্রতি দশ থেকে বিশ হাজার টাকা পর্যন্ত ঘুষ নেন।

এর মধ্যে কিছু লোক দীর্ঘদিন ঘোরাঘুরি করে ঘর পেলেও অনেকের ভাগ্যেই মেলেনি নতুন ঘর।

ইউনিয়নের গোতিথা গ্রামের বাসিন্দা মৃত মধু মন্ডলের ছেলে মো. আ. মজিদ বলেন, সরকার গরিবদের ঘর দিচ্ছে শোনার পরে আমি চেয়ারম্যান রিপনের কাছে ঘর চাইলে সে টাকা ছাড়া ঘর পাওয়া যাবে না বলে জানান। তিনি ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। পরবর্তীতে আমি ঘরের আশায় সুদের উপরে ঋণ করে তাকে ১৭ হাজার টাকা দেই। তিন বছর পেরিয়ে গেলেও পাইনি ঘর বরং ঘর বা টাকা ফেরত চাইলেই নির্যাতনের শিকার হয়েছি।

সিরাজগঞ্জে ঘর দেওয়ার কথা বলে ঘুষ নিয়েছেন ইউপি চেয়ারম্যান
Advertisements

সিরাজগঞ্জে ঘর দেওয়ার কথা বলে ঘুষ নিয়েছেন ইউপি চেয়ারম্যান

একই গ্রামের উপজাতি গোষ্ঠীর নিশি কান্ত মালীর স্ত্রী শ্রীমতী মালীও আ. মজিদের মতো একই রকমের প্রতারণার শিকার হয়েছেন বলে দাবি করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী গরিবদের ঘর দিচ্ছে শোনার পরে চেয়ারম্যান রিপনের কাছে ঘর চাইলে তিনি ২০ হাজার টাকা দাবি করেন। পরবর্তীতে আমি ঘরের আশায় ঋণ করে তাকে ২০ হাজার টাকা দেই।

কিন্তু তিন বছরেও ঘর বা টাকা কোনোটাই পাইনি। কিন্তু সেই আসল টাকা বাদ দিয়ে ঋণের সুদ দিয়েছি আজ পর্যন্ত ৪০ হাজার টাকার বেশি।

এবিষয়ে ২ নম্বর সোনাখাড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল রিপন বলেন, এগুলো সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। নির্বাচনকে সামনে রেখে ও আমাকে সামাজিকভাবে বিপর্যস্ত করতে একটি মহল নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যেহেতু আগামী ২০ এপ্রিল তদন্তের জন্য ইউএনও আমাকেসহ সবাইকে নোটিশের মাধ্যমে ডেকেছেন, সেখানেই দেখা হবে।

রায়গঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল আলম বলেন, জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি স্মারকের মাধ্যমে ২ নম্বর সোনাখাড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্তের জন্য বলা হয়েছে। সে অনুযায়ী ২০ এপ্রিল অভিযোগকারী আট জন ও চেয়ারম্যানকে ইউএনও কার্যালয়ে উপস্থিত হতে নোটিশ দিয়েছি। বিষয়টি তদন্ত করে সুরাহা করা হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন-
  • 35
  • 22
  • 14
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    81
    Shares


আজ ১৭ এপ্রিল ২০২১ শনিবার ৮:৫০ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin