বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১১ মে ২০২১ মঙ্গলবার ৩:২২ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

রাজশাহীতে আবারোও সেই সার্জেন্ট তোফায়েলের ধৃষ্টতা নিজস্ব প্রতিবেদক,উত্তরবঙ্গ প্রতিদিন

রাজশাহীতে আবারোও সেই সার্জেন্ট তোফায়েলের ধৃষ্টতা
রাজশাহীতে আবারোও সেই সার্জেন্ট তোফায়েলের ধৃষ্টতা

২০১৮ সালের পত্রিকাগুলোতে চোখ বোলালে দেখতে পাওয়া যায় সার্জেন্ট তোফায়েলের অর্জনগুলো। বলার বাকী থাকেনা তিনি কোন গোছের মানুষ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের তৎকালীন পুলিশ কমিশনার তাকে একজন বদ মেজাজী সার্জেন্ট হিসেবে চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নেন তার বিরুদ্ধে। কিন্তু কথায় আছে- উদোর পিন্ডি বুদোর ঘাড়ে।

মানে কি বুঝলেন – ২০১৮ সালে যে সকল গনমাধ্যম এই সার্জেন্ট তোফায়েলের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছিল ঠিক বেছে বেছে সে সকল গনমাধ্যমকে রাস্তাঘাটে ২০২১ সালে লাঞ্চিত করার প্রায়ই প্রয়াস ঘটান এই সার্জেন্ট।

কখনো সাংবাদিককে ছিনতাইকারী আখ্যা দিয়ে আবার কখনো কিশোর গ্যাং এর সদস্য হিসেবে সাংবাদিকদের পথে ঘাটে প্রায়ই হেনস্থা করে থাকেন এই সার্জেন্ট তোফায়েল।অবশ্য উনি প্রায়ঃশই বলে থাকেন সাংবাদিক দেখলেই তার নাকি গা জ্বালা-পোড়া করে। বেশভূশা ভাল হলেও সে যে এখনো আগের ব্যবহার বদলাতে পারেনি তা পরিস্কার।

গত ১৬/০৪/২০২১ ইং তারিখে অনলাইন নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের এক সাংবাদিককে ইফতার ৫ মিনিট আগে তার গতিরোধ করে তাকে জিজ্ঞাসা করেন – আপনি কি করেন? কেন এখন বাহিরে যাচ্ছেন। আপনার হাতে কি ইত্যাদি নানান ধরনের প্রশ্নে জর্জরিত করেন ঐ সাংবাদিককে।এক পর্যায়ে ঐ সাংবাদিক বাধ্য হয়ে উক্ত পত্রিকা অফিসে ফোন করে বিষয়টি জানালে পরবর্তীতে পত্রিকা অফিস থেকে ট্রাফিক অফিসে ফোন করে বিষয়টি অবিহিত করলে পরবর্তীতে সার্জেন্ট তোফায়েল ঐ সাংবাদিকের গাড়ী কাগজ- পত্র চেক করে ছেড়ে দেন।২০১৮ সালে বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত সার্জেন্ট তোফায়েলের সংবাদ

Advertisements

 

এই ঘটনার ঠিক ১ সপ্তাহ আগে রাজশাহী তালাইমারী মোড়ে হেনস্থা করেন আকাশ সরকার নামের আরেক সাংবাদিককে।তার সাথেও একই রকম আচরন করেন সার্জেন্ট তোফায়েল।এ বিষয়ে সাংবাদিক আকাশ সরকার বলেন- আমার কাছে তিনি গাড়ির কাগজ ও ড্রাইভিং লাইসেন্স দেখতে চান,আমি তখন তাকে আমার গাড়ির কাগজ ও ড্রাইভিং লাইসেন্স বের করে দেখাই। এরপরে তিনি প্রশ্ন করেন কি করেন- আমি জানাই আমি একজন গনমাধ্যমকর্মী।তখন তিনি আবারোও প্রশ্ন করেন কোন পত্রিকায় কাজ করেন? কতদিন ধরে কাজ করেন ইত্যাদি ইত্যাদি। এক পর্যায়ে তিনি বলেন এখন লক ডাউনে রাস্তায় কেন? আপনাকে ইচ্ছে করলে গ্রেফতার করতে পারি।এ সময় তার সাথে আমার কথা কাটাকাটি হয় এবং আমি তাকে বলি আপনি বাইকের কাগজ চেয়েছেন ড্রাইভিং চেয়েছেন আমি সব দিয়েছি।তারপরও আপনি জেরা করছেন কেন।এ সময় তিনি উত্তেজিত হয়ে মারমূখী আচরন করেন।

চলতি বছরের মার্চ মাসে মোহনপুর থেকে আসা স্থানীয় এক দৈনিক পত্রিকার সাংবাদিককেও বিভিন্ন প্রশ্ন করে তাকেও হেনস্থা করার চেস্টা করেন।ঐ সাংবাদিকের নাম স্বাধীন আহম্মেদ।

সর্বশেষ ১৮/০৪/২০২১ ইং রবিবার রাজশাহী কাশিয়াডাঙ্গা মোড়ে রাত আনুঃ ৭.৩০ মিনিটের সময় রাজশাহী মডেল প্রেস ক্লাবের এক সদস্যর গাড়ি আটকিয়ে রেখে তাকে বিভিন্ন রকম হয়রানী করা হয়।শুধু তাই নয় ঐ সাংবাদিকের সাথেও মারমূখী আচরন করেন সার্জেন্ট তোফায়েল।

এদিকে সাংবাদিকদের সাথে এহেন আচরনের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী মডেল প্রেসক্লাবসহ কয়েকটি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা।

২০১৮ সালে বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত সার্জেন্ট তোফায়েলের সংবাদ

এদিকে রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি এম.এ.হাবীব জুয়েল বলেন-  আইজিপি বলেছেন – সাংবাদিকদের কোন মুভমেন্ট পাস লাগবেনা। কিন্তু একজন সার্জেন্টের এই ধরনের ব্যবহারে আমরা নির্বাক। কারন করোনার ক্লান্তি লগ্নে আমরা সকলেই সকলের সহযোগী হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছি।কিন্তু একজন সার্জেন্ট যদি প্রত্যক সাংবাদিকের সাথে মারমূখী আচরনে লিপ্ত থাকেন তবে একজন সাংবাদিকের পক্ষে মাঠে কাজ করা দূরুহ হয়ে পড়বে। যেহেতু সার্জেন্ট তোফায়েল ইতিপূর্বে রাজশাহীতে ছিলেন এবং এই ধরনের ঘটনার বারংবার পূনরাবৃত্তি করছেন বিধায় এখুনিই সংশ্লীষ্ট কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহন করা বাঞ্চনীয়।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এই সার্জেন্টের বিরুদ্ধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ হতে পারে বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকটি সূত্র।

সংবাদটি শেয়ার করুন-
  • 596
  • 486
  • 367
  • 296
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.7K
    Shares


আজ ১৯ এপ্রিল ২০২১ সোমবার ১২:২৯ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin