বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ১০ মে ২০২১ সোমবার ১১:২৬ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

রাবির মাটির চুরির সময় টেন্ডার মানিকের ট্রাক্টর উল্টে নিহত ১ স্টাফ রিপোর্টার,উত্তরবঙ্গ প্রতিদিন

রাবির মাটির চুরির সময় টেন্ডার মানিকের ট্রাক্টর উল্টে নিহত ১
রাবির মাটির চুরির সময় টেন্ডার মানিকের ট্রাক্টর উল্টে নিহত ১

রাবির মাটির চুরির ঘটনাকে কেন্দ্র করে উত্তরবঙ্গ প্রতিদিনসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয় ঠিকাদারসহ সংশ্লীষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে।
এ নিয়ে নিউজ পোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিন
সরেজমিন অনুসন্ধানী প্রতিবেদনও প্রকাশ করে। কিন্তু তারপরেও কাউকে তোয়াক্কা না করে ঠিকাদার ও রাবির কর্মচারী টেন্ডার মানিক মাটি চুরির কাজ অব্যহত রাখে।

অবশ্য এ বিষয়ে টেন্ডার মানিক একাধিক জায়গায় বলেন – পারলে আমার কেউ……. নিক। কত নিউজ দেখলাম আর কত সাংবাদিক দেখলাম।

অবশ্য টেন্ডার মানিকের একই অঙ্গে যে বহুরুপ তা বলার অপেক্ষাই রাখেনা। কারন তিনি রাবিতে সরকারী চাকরী করেও ঠিকাদারী করেন আবার তিনি রাজনৈতিক দলেরও নেতৃত্ব দেন।যাকে এক কথায় বলা মাল্টি টেলেন্ডেড পার্সন।
সময়ে তিনি জমি মাপার আমীনেরও কাজ করেন। প্রকৃত অর্থে একজন জমি মাপার আমীন রাজনৈতিক ছত্র ছায়ায় সকল ধরনের টেন্ডারবাজী,সন্ত্রাসী ও সরকারী নিয়ম বহির্ভূত কর্মকান্ডে লিপ্ত একজন দূর্নীতিবাজ ব্যাক্তি।

তবে যাই হোক উত্তরবঙ্গ প্রতিদিনসহ বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশের ৫ দিনের মাথায় সেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পুকুর খননের মাটি প্রশাসনের ‘অগোচরে’ গভীর রাতে অবৈধভাবে অন্যত্র নিয়ে যাওয়ার সময় ট্রাক চাপায় এক ব্যক্তি নিহত হয়েছেন।

সোমবার (২৬ এপ্রিল) ভোরে রাজশাহী মহানগরীর চৌদ্দপাই এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে নিহতের পরিবার বাদী হয়ে নগরীর মতিহারে থানায় মামলা দায়ের করেছে।

নিহত মেরাজ হোসেন (২৮) নগরীর উপকণ্ঠে কাটাখালী থানাধীন কিসমত কুখন্ডীর বাসিন্দা দুলালের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয় পুকুর খনন প্রকল্পে গাড়ির হিসাব সংরক্ষণের দায়িত্বে ছিলেন।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিদ্দিকুর রহমান জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পুকুর থেকে খননকৃত মাটি অন্য একটি পুকুরে নিয়ে যাওয়ার সময় রাস্তার গর্তে চাকা পড়ে ট্রাকটি উল্টে যায়। এ সময় ট্রাকটিতে অবস্থানরত মেরাজ পড়ে গিয়ে নিচে চাপা পড়েন। অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি বলেন, ’এ ঘটনায় একটি মামলা গ্রহণ করা হয়েছে। বর্তমানে চালক পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। মরদেহ পুলিশের হেফাজতে রয়েছে। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কৃষি প্রকল্পের উপদেষ্টা কমিটির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আমরা গত দুইদিন আগে বিশ্ববিদ্যালয় উপাচার্য, দুই উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারসহ প্রকল্পটির ইজারাদারের সঙ্গে বসে মাটি বাইরে না নিয়ে যাওয়া প্রসঙ্গে আলোচনা করি। তারা আর মাটি নিয়ে যাবে না বলেও আমাদের জানিয়েছিল। কিন্তু গতকাল দিবাগত রাতে তারা আবার মাটি নিচ্ছিল বলে শুনেছি।

মাটি বাইরে নিয়ে যাওয়ার বিষয়ে প্রকল্পটির ইজারাদার টেন্ডার মাসুদ সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, দরপত্রের শর্ত অনুযায়ী খননের পর পুকুরের পাড় বাঁধাই করে অতিরিক্ত মাটি পাশেই রাখতে হবে। তবে নিয়মবহির্ভূতভাবে প্রতিনিয়ত মাটি নিয়ে যাচ্ছিলেন ইজারাদার। সোমবার ভোরে সেই মাটি নিয়ে ফেরার পথেই মাটি বোঝাই ট্রাকে চাপা পড়ে মেরাজ মারা যান।

উল্লেখ্য, গত বছর মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্বপাশের প্রায় ১০ বিঘা জমিতে পুকুর তৈরির জন্য টেন্ডার হয়। বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বুধপাড়া এলাকার মাসুদ রানা দরপত্রে সর্বোচ্চ দাম দিয়ে চার বছরের জন্য পুকুরটির ইজারা পান।

উত্তরবঙ্গ প্রতিদিনে প্রকাশিত সংবাদের লিংক

রাজশাহীতে সরকারী চাকুরি করেও যিনি ঠিকাদার

ভিডিও লিংক

সংবাদটি শেয়ার করুন-
  • 545
  • 285
  • 136
  • 165
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.1K
    Shares


আজ ২৭ এপ্রিল ২০২১ মঙ্গলবার ১২:০১ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin