বিশেষ বিজ্ঞপ্তি :
সুপ্রিয় সন্মানিত পাঠক, আপনি কি উত্তরবঙ্গ প্রতিদিনের নিয়মিত পাঠক? আপনি কি এই পত্রিকায় লিখতে চান? কেন নয় ? সমসাময়িক যেকোনো বিষয়ে আপনিও ব্যক্ত করতে পারেন নিজের চিন্তা, অভিমত, পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। স্বচ্ছ ও শুদ্ধ বাংলায় যেকোনো একটি সুনির্দিষ্ট বিষয়ে  লিখে পাঠিয়ে দিতে পারেন ইমেইলে কিংবা ফোন করেও জানাতে পারেন আপনাদের।  আমাদের যে কোন সংবাদ জানানোর ৩টি মাধ্যম।🟥১। মোবাইল: ০১৭৭৭৬০৬০৭৪ / ০১৭১৫৩০০২৬৫ 🟥২। ইমেইল: upn.editor@gmail.com🟥৩। ফেসবুক : facebook.com/Uttorbongoprotidin  
আজ ৫ মে ২০২১ বুধবার ১:৫৩ পূর্বাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English

রাজশাহীর তানোরে‘ভুয়া’এফসিপিএস চিকিৎসকের অপারেশনে এক প্রসূতির প্রানহানী (মৃত্যু)র ঘটনা ঘটেছে। মৃত রোগীর নাম মোসা: সুলতানা বেগম (২৩)। তিনি উপজেলার সরনজাই ইউনিয়নের (ইউপি) কাঁসারদীঘি গ্রামের জনৈক আলমগীর হোসেনের স্ত্রী। ‘ভুয়া’এফসিপিএস ডাক্তারের নাম ফরিদা ইয়াসমিন মুনমুন।

ডাক্তারের নাম ফরিদা ইয়াসমিনের এফসিপিএস ডিগ্রি ভুয়া জানতে পারলেও এই ডাক্তার বিএমডিসির রেজিস্ট্রেশনপ্রাপ্ত এমবিবিএস পাস কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এমনকি তার ভিজিটিং কার্ডে ব্যাবহৃত ডিগ্রিগুলোও ভুয়া বলে নিশ্চিৎ করেছেন অনেকে।

জানা গেছে, চলতি বছরের ২৪ এপ্রিল শনিবার দিবাগত রাতে প্রসব বেদনা নিয়ে সরনজাই ইউনিয়নের (ইউপি) কাঁসারদীঘি গ্রামের জনৈক আলমগীর হোসেনের স্ত্রী মোসা: সুলতানা বেগমকে তানোর উপজেলা হাসপাতালে নিয়ে আসে। কিন্তু সেখানে রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপতোল (রামেক) হাসপাতালে যাবার পরামর্শ দেয়া হলেও নিউ মডার্ন হাসপাতালের মালিক সাহাদাৎ হোসেন উন্নত চিকিৎসার প্রলোভন দিয়ে প্রসুতিকে তার ক্লিনিকে ভর্তি নিয়ে তাড়াহুড়ো করে চিকিৎসক ফরিদা ইয়াসমিন মুনমুনকে দিয়ে রোগীর অপারেশন করান। অপারেশনের পর বাচ্চা ভালো থাকলেও প্রসূতির অবস্থা সংকটাপন্ন হওয়ায় তার রক্ত লাগবে বলে রামেক হাসপাতালে প্রেরনের কথা জানায় চিকিৎসক ফরিদা ইয়াসমিন।

রামেক হাসপাতালে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই রোগীর মৃত্যু হয়। এ সময় রোগীর পরিবারের লোকজন মডার্ন ক্লিনিকে হট্টগোল করলে ওইদিনই রাতভর দেন দরবার শেষে হতদরিদ্র ওই প্রসূতির পরিবারের সঙ্গে মোটা অংকের অর্থের বিনিময়ে আপোষ করে নেন ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসক ফরিদা ইয়াসমিন মুনমুন।

এনিয়ে নিহতের পরিবারের সাথে কথা বলতে চাইলে তারা বলেন, যা হবার তাতো হয়েছে। এবিষয়ে আপনাদের সাথে কথা বলে কি আবার লাশকে কবর থেকে তুলেপোস্টমর্টেম বা ময়নাতদন্ত করাবো? তারা সাংবাদিকদের অনুরোধ করেন এ বিষয়ে কোন রিপোর্ট না করার জন্য।

মডার্ন ক্লিনিকের পরিচালক সাহাদ্যৎ হোসেন বলেন, চিকিৎসার প্রলোভন দিয়ে প্রসুতিকে তার ক্লিনিকে ভর্তি নিয়ে তাড়াহুড়ো করে চিকিৎসক ফরিদা ইয়াসমিন মুনমুনকে দিয়ে রোগীর অপারেশন করানোর অভিযোগ সঠিক নয়। চিকিৎসক ফরিদা ইয়াসমিন মুনমুন খুব ভালো করে প্রসুতি রোগী সুলতানা বেগমের অপারেশন করেছিলেন। পরে রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ হলে চিকিৎসক ফরিদা ইয়াসমিনের কথামতে রোগীকে রামেক হাসপাতালে প্রেরন করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে চিকিৎসক ফরিদা ইয়াসমিনের খোজ খবর নিয়ে দেখা যায়, তিনি রাজশাহী মহানগরীর লক্ষীপুরে অবস্থিত বসুন্ধরা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত রোগী দেখেন ও বিভিন্ন অপারেশন করে থাকেন। এবং তার ব্যাবহৃত ভিজিটিং কার্ডে ভুয়া ডিগ্রি লাগিয়ে প্রতিনিয়ত রোগীদের সাথে প্রতারনা করে আসছে।এমনকি সেখানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ট্রেনিং করেছেন লেখা থাকলেও রামেক হাসপাতাল কতৃপক্ষতোকে চেনেনা বলে জানিয়েছেন।

চিকিৎসক ফরিদা ইয়াসমিন রাজশাহী মহানগরী বাদেও নওগাঁ জেলার সাপাহারে সাইন ল্যাব নামে একটি ক্লিনিকে প্রতি শুক্রবার শতাধিক রোগী দেখেন।এ ছাড়াও রাজশাহী,নওগাঁ,চাঁপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জেলা উপজেলার ক্লিনিক গুলোতে চুক্তি ভিত্বিতে অ্যানেস্থেশিয়া অজ্ঞান করার ডাক্তার না নিয়ে তিনি নিজেই এ্যানেস্থাশিয়া করে রোগীর শরীরে অস্ত্রপচার করে থাকেন।

এদিকে অভিযুক্ত চিকিৎসক ফরিদা ইয়াসমিন তার সকল ডিগ্রি সঠিক বলে দাবি করলেও নিউ মডার্ন হাসপাতালে মোসা: সুলতানা বেগম (২৩) নামে কোন রোগীর অপারেশন করেননি বলে জানিয়ে পরে দেখা করার জন্য অনুরোধ করেন তিনি।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ(ওসি) রাকিবুল হাসান বলেন, এমন ঘটনা তার জানা নাই থানায় কেউ কোনো অভিযোগও করেনি। তিনি বলেন, অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন-
  • 292
  • 196
  • 199
  • 168
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    855
    Shares


আজ ৪ মে ২০২১ মঙ্গলবার ৯:২৭ অপরাহ্ন রাজশাহী,বাংলাদেশ ।। ইংরেজীতে পড়ুন উত্তরবঙ্গ প্রতিদিন Bengali Bengali English English
© All rights reserved © 2016-2021 24x7upnews.com - Uttorbongo Protidin