করোনা মহামারীতে একজন মানবিক এমপির প্রতিচ্ছবি

করোনা মহামারীতে একজন মানবিক এমপির প্রতিচ্ছবি রমজান আলী।।উত্তরবঙ্গ প্রতিদিন

পৃথিবীর বুকে করোনা ভাইরাস ভয়াবহ ছাপ রেখে যাবে এটাই স্বাভাবিক। কিন্তু এই সময়ে মানুষের মধ্যে কেউ কেউ নিজের জীবন বিপন্ন করে মানুষের জীবন বাঁচাতে মহামানব হিসেবে খ্যাতি অর্জন করেছেন। আবার কারোর অমানবিক হয়ে উঠার বিষয়টিও এরই মধ্যে প্রকাশ পেয়েছে নানানভাবে। তেল চুরি কিংবা চাল চুরির মত ঘটনাও ঘটেছে এই মহামারীতে।
অন্যদিকে করোনায় মানবতার স্বাক্ষর রাখা মহান মানুষদের মধ্যে অন্যতম দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন রাজশাহী-৪ আসনের সাংসদ (এমপি) ইঞ্জিনিয়ার এনামুল হক। রাজশাহী জেলার রাজনীতির মাঠের জনপ্রিয় এই জননেতা শুধু একজন এমপি নন তিনি একজন সিআইপিও বটে। কিন্তু এবার করোনা দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়ে তিনি হয়ে উঠেছেন একজন মানবিক যোদ্ধা।তিনি প্রমান করেছেন একজন এমপি শুধুই রাজনীতিবিদ নয় বরং স্বদিচ্ছা থাকলেই একজন মানবিক ব্যাক্তিত্ব হওয়া সম্ভব।
রাজশাহী বাগমারা অঞ্চলে খোঁজখবর নিচ্ছেন সম্মুখ করোনা যোদ্ধা এবং তাদের পরিবারের।তাই তো কমর্মহীন ভুক্তভোগী এবং সম্মুখ করোনা যোদ্ধাদের জন্য গড়ে তোলেছেন একটি নিজস্ব রেসপন্স করোনা টিম। এই টিমের মাধ্যমেই করোনা মহামারি সংকট নিরসনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজশাহী-৪ আসনের সাংসদ এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক।
এই ধারাবাহিকতায় রমজান মাস জুড়ে  ব্যাস্ত সময় পার করতে দেখা গেছে তাকে। গতকাল শনিবারও সম্পূর্ন নিজস্ব উদ্যোগে ১০ হাজার নারীকে ঈদ উপহার দিয়েছে তিনি। সেই সাথে চলমান করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও বিশ্ববাসীকে নিরাপদ রাখতে আল- কোরআনের হাফেজ,এতিম,নিকট আত্মীয় এবং গণমাধ্যম কর্মীদের সাথে নিয়ে বিশেষ দোয়া ও ইফতারীর  আয়োজনও করেছিলেন এই মানবিক এমপি।
রমজানজুড়ে এতিমখানা কিংবা মাদ্রাসা, দলীয় নেতা কিংবা কর্মী সেই সাথে কাউকেই বঞ্চিত করেননি তার উপহার থেকে।দল-মত নির্বিশেষে হিন্দু কিংবা মুসলমান সবাইকে এক সারিতে নিয়ে সেবা দেয়ার অপরসীম চেস্টা চালিয়ে যাচ্ছেন এই মানুষটি।
করোনা মহামারীতে একজন মানবিক এমপির প্রতিচ্ছবি
করোনা মহামারীতে একজন মানবিক এমপির প্রতিচ্ছবি

উল্লেখ্য যে, গত বছর ঠিক এভাবেই করোনা মহামারী উপেক্ষা করে সকলের মাঝে ত্রান দিতে গিয়েই করোনায় আক্রান্ত হয়েছিলেন এই মানবিক এমপি। এরপর  তিনি চিকিৎসার মাধ্যমে ধীরে ধীরে করোনামুক্ত হোন।অবশ্য করোনা মুক্ত হয়েই আবারোও করোনা মোকাবেলায় মাঠে নামেন এই মানুষটি।

তবে সার্বিক বিষয় নিয়ে এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে এই মানবিক এমপি বলেন-  বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ ভৌগলিকভাবে স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অর্থনৈতিক মুক্তির দ্বারপ্রান্তে। এখন বাংলাদেশ বিশ্বের কাছে বিস্ময়। তবে মানবিক রাষ্ট্র না হতে পারলে সেটা মঙ্গলময় রাষ্ট্র হয় না।তাই করোনা মহামারীর এই ক্রান্তিকালে স্ব-স্ব অবস্থান থেকে আমাদের সকলের মানবিক হওয়া উচিৎ বলে আমি মনে করি।
অন্যদিকে এই মানবিক করোনা যোদ্ধার অন্যত্তম সঙ্গী হিসেবে কাজ করছেন
বাগমারা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, কার্যকরী কমিটির সদস্য রেজাউল হক, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডল, সাধারণ সম্পাদক হেলাল উদ্দীন সহ সকল সাংবাদিকদৃন্দ।
সংবাদটি শেয়ার করুন-
  • 1.2K
  • 2.1K
  • 1.5K
  • 986
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5.8K
    Shares

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।