সাংবাদিক আকাশ ও উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদকে হত্যার হুমকি

সাংবাদিক আকাশ ও উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদকে হত্যার হুমকি সাংবাদিককে হুমকি

নিজস্ব প্রতিবেদক। উত্তরবঙ্গ প্রতিদিন –  রাজশাহীতে হোটেল স্টার ইন্টারন্যাশনালে অসামাজিক কার্যক্রম এবং রাষ্ট্রবিরোধীর শামিল এমন কুকর্মের বিভিন্ন চিত্র ও তথ্য তুলে ধরে সংবাদ প্রকাশ করায় হুমকির শিকার হলেন “নিউজরাজশাহী২৪বিডিডট কম” নামক অনলাইন নিউজ পোর্টালের অনুসন্ধানী প্রতিবেদক আকাশ সরকার এবং সেই সাথে হত্যার হুমকি দেয়া হয়েছে উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদকে।

জিডি ও থানার তথ্য সূত্রে জানা যায়- রাজশাহী মহানগরীর শাহমুখদুম থানা এলাকার নওদাপাড়ায় অবস্থিত “হোটেল স্টার ইন্টারন্যাশনাল” বিগত কয়েক বছর যাবৎ নানা অপকর্ম ও অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ে। এরপর প্রশাসন কয়েকবার অভিযান চালিয়ে পতিতা সহ খদ্দেরকে আটক করে। এছাড়াও সেখানে মাদক ব্যাবসায়ীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপর এসকল অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে নামে “নিউজরাজশাহী২৪বিডিডটকম” এর অনুসন্ধানী প্রতিবেদক আকাশ সরকার।

এবং সর্বশেষ গত ২১মে “রাজশাহীতে আবাসিক হোটেলের সামনে জাতীয় পতাকা টানিয়ে অসামাজিক কার্যকলাপ” শিরোনামে সংবাদ প্রকাশ করেন। সংবাদ প্রকাশের পর থেকে উক্ত হোটেলের ম্যানেজার রমিজ রাজা প্রতিবেদককে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মেরে

ফেলার হুমকি দেয় (যার অডিও ভয়েজ রেকর্ড সংরক্ষিত)। এরপর প্রতিবেদক আকাশ সরকার নিজের নিরাপত্তার চেয়ে গত ২৪ মে, ২০২১ ইং তারিখে আনুমানিক রাত ১টার সময় নগরীর শাহমুখদুম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। যাহার জিডি নং – ৭৩২ তাং -২৪/০৫/২০২১ ইং।

অন্যদিকে রাজশাহীর অন্যত্তম জনপ্রিয় নিউজপোর্টাল উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক আবু ইউসুফ মাসুদকে গত ২৩/০৫/২০২১ ইং তারিখে কোন কারন ব্যাতিরেকে হত্যার হুমকি দিয়েছেন রাজশাহী স্টার ইন্টারন্যাশনাল আবাসিক হোটেলের এর ম্যানেজার রমিজ রাজা। এ বিষয়েও রাজশাহী বোয়ালিয়া থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আনিয়েছেন পত্রিকাটির নির্বাহী সম্পাদক এম.এ.হাবীব জুয়েল।

সার্বিক বিষয়ে প্রতিবেদক আকাশ সরকারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন- আমি এলএলবি (ল) পড়াশোনা শেষ করেছি। বর্তমানে আমি রাজশাহীর নিম্ন আদালতে উকালতি প্রশিক্ষন নিচ্ছি। এর পাশাপাশি আমার আগে থেকে লিখালিখির অভ্যাস ছিল তাই আমি “নিউজরাজশাহী২৪বিডিডটকম” এ অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে কাজ করি। আমি কখনো কোনদিন কারো ক্ষতি বা ভুল তথ্য প্রকাশ করিনি। আমি কাজ করি দেশ ও সমাজের জন্য, তুলে ধরি সমাজের নানান অসংগতি।

অপরদিকে উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- উত্তরবঙ্গ প্রতিদিন একটি নিরপক্ষ অনলাইন নিউজপোর্টাল। দীর্ঘ ৫ বছর যাবৎ পত্রিকাটি অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছে। আমাদের পত্রিকায় স্টার ইন্টারন্যাশনাল আবাসিক হোটেলের কোন প্রকারের সংবাদ প্রকাশ না হওয়ার পরও হোটেলের এর ম্যানেজার রমিজ রাজা আমাকে কেন প্রান নাশের হুমকি দিলেন তা বোধগম্য নয়। দেশের প্রচলিত আইন ব্যবস্থা এখন অনেক শক্তিশালী আশা করি হুমকীদাতারা অচিরেই আইনের আওতায় আসবেন।

এদিকে সাংবাদিক আকাশ ও উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক আবু ইউসুফ মাসুদকে হুমকির ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে রাজশাহী মডেল প্রেস ক্লাবের সভাপতি এম.এ.হাবীব জুয়েল বলেন- সাংবাদিককে হুমকি কিংবা নির্যাতন কোন ভাবেই মেনে নেয়া যাবেনা। প্রয়োজনে আমরা এই হুমকির বিরুদ্ধে রাজপথে নেমে তীব্র আন্দোলন গড়ে তুলব।

সংবাদটি শেয়ার করুন-
  • 791
  • 390
  • 297
  • 191
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.7K
    Shares

One thought on “<span class="entry-title-primary">সাংবাদিক আকাশ ও উত্তরবঙ্গ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদকে হত্যার হুমকি</span> <span class="entry-subtitle">সাংবাদিককে হুমকি</span>

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।