সাংবাদিকদের বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার লক্ষ্যে ‘রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত

সাংবাদিকদের বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার লক্ষ্যে ‘রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত মহানগর

নিজস্ব প্রতিনিধি,উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিরসন এবং পেশাগত স্বার্থে সাংবাদিকদের বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার লক্ষ্যে ‘রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত হয়েছে।

গতকাল বুধবার (০৯-০৬-২০২১) দুপুরে রাজশাহী নগরীর একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত এক সভায় আনুষ্ঠানিকভাবে ‘রাজশাহী সংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত হয়। এতে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), রাজশাহী প্রেসক্লাব, রাজশাহী সিটি প্রেসক্লাব, রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ), জাতীয় সাংবাদিক সংস্থা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রাজশাহী মডেল প্রেসক্লাবসহ (বিএমএসএফ) ১০টি সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদকগণ সভায় উপস্থিত
ছিলেন। দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার সম্পাদক ইয়াকুব শিকাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে ১৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়।

রাজশাহী সংবাদিক ঐক্য পরিষদের
কমিটির নিম্মরুপ : দৈনিক উপচার পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম আহবায়ক, দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সম্পাদক ও রাজশাহী সিটি প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আজিবার রহমান যুগ্ম আহবায়ক ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল মুগনী নীরো যুগ্ম আহবায়ক এবং দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার সম্পাদক ইয়াকুব শিকাদার সদস্য সচিব নির্বাচিত হয়েছেন।

আহবায়ক কমিটির অন্য সদস্যগণ হলেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহসভাপতি মাসুদ রানা রাব্বানী, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নূরে ইসলাম মিলন, রুরাল জার্নালিস্ট ফাউডেশনের রাজশাহী জেলা সভাপতি শাহিনুর রহমান সোনা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজশাহী জেলা সভাপতি আবু কাওসার মাখন, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি এমএ হাবিব জুয়েল, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি কেন্দ্রীয় কমিটির (রাজশাহী বিভাগ) সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, রুরাল জার্নালিস্ট ফাউডেশনের রাজশাহী জেলা সেক্রেটারি আল আমিন, স্বদেশ বিচিত্রার রাজশাহী ব্যুরো প্রধান সাগর নোমানী, দৈনিক গণমুক্তির রাজশাহী ব্যুরো প্রধান ও রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল, রাজশাহী সিটি প্রেক্লাবের ক্রীড়া সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন।

এছাড়াও এ সময় উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্যবৃন্দ বাংলাদেশ হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টাস ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান পাইলট, এ্যাড. হোসেন আলী পেয়ারা, শ্রী পরিমল কুমার ঘোষ, আবু ইউসুফ মাসুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় আহ্বায়ক ড. আবু ইউসুফ সেলিম বিভিন্ন দিকনির্দেশনামুলক বক্তব্য দিয়ে বলেন, আমরা আজ বৃহত্তর পরিসরে ঐক্য গঠন করলাম। এই ঐক্যের মাধ্যমে রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিরসনে কাজ হবে। কেউ চাইলেই আর রাজশাহীতে সাংবাদিকের বিরুদ্ধে আংগুল তুলতে বা প্রতিহিংসামুলক প্রতিরোধ গড়ে তুলতে পারবে না। এই ঐক্যের মাধ্যমে সকল প্রতিরোধ প্রতিহত করা হবে।

https://fb.watch/60sVHrmnnn/

যুগ্ম আহ্বায়ক আজিবর রহমান বলেন, আজ এই ঐক্যের মাধ্যমে আমরা রাজশাহীবাসীকে একটি ম্যাসেজ দিতে চাই যে, সাংবাদিকদের দুর্বল ভাবার কিছু নেই। তাদের দিকে প্রতিহিংসা মুলক মামলা ও প্রতিরোধমুলক হামলা এবং নির্যাতন করে পার পাবেন না। প্রতিটি সংবাদ কর্মীদের পাশে এই ঐক্য হবে চীনের প্রচীর। সাংবাদিকরা জাতির বিবেক তারা জানে দেশ উন্নয়নে কখন কি সংবাদ প্রয়োজন। তারা সঠিক সময়ে সঠিক খবর তুলে ধরে জীবনের ঝুঁকি নিয়ে।

সংবাদটি শেয়ার করুন-
  • 190
  • 148
  • 117
  • 107
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    562
    Shares

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।