রাজশাহীতে দূর্নীতি আড়াল করতেই আবারোও সাংবাদিক নেতার উপর হামলা

সংবাদটি শেয়ার করুন
          
 
   

স্টাফ রিপোর্টার, উত্তরবঙ্গ প্রতিদিন ::  রাজশাহীতে সাংবাদিক নেতা ও রাজশাহী যুগান্তরের ব্যুরো প্রধান তানজিমকে মারধর ও গাড়ি ভাংচুর করা হয়েছে। এর প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে সাংবাদিক নেতারা। আজ রবিবার বেলা ১২টার দিকে রাজশাহী নগরীর টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদিকে মূল ফটকের সামনে ঘটনাটি ঘটে। গত সোমবার (৫ সেপ্টেম্বর) বিএমডিএ এর কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের হামলায় আহত হন এটিএন নিউজের প্রতিবেদক ও ক্যামেরাপারসন। এনিয়ে রাজশাহীতে এক মাসের ব্যবধানে সাংবাদিকের দ্বিতীয় হামলা।

 

 

 

জানা গেছে, রাজশাহীর মহেষ বেথান ঘনবসতি পূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানার ৫\৭ টা গাড়ি রাখায় জরুরি কোনো সেবা নিতে পারে না এলাকাবাসী। আজ রবিবার বেলা ১২টার দিকে সাংবাদিক তানজিম হক সংবাদ সংগ্রহের কাজে দ্রুত বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকে মূল ফটকের গাড়ি থাকায়। গাড়ি নিয়ে বের হতে না পাড়ায়। বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীদের বললে তাঁরা চড়াও হয়ে তানজিমকে মারধর ও গাড়ির ওপর হামলা করে।ক্যামিস্ট পদে চাকরি করেন ভূগোল বিষয়ে পড়া এক যুবক। এই কারাখানায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পারভেজ মারুফের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ আয়ুর্বেদিক ওষুধসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করেন। এই কারখানায় ওষুধের মাণ নিয়ন্ত্রক কর্মকর্তাও নাই। নাই ট্রেড লাইসেন্স। কারখানার কোনো কাগজপত্রও নাই। মেয়াদ নাই। এ দিকে এ হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে সাংবাদিক নেতারা।

 

 

এদিকে  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, রাজশাহী জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালকে নেতৃ‌ত্বে রাজশাহী মহানগ‌রী‌তে তদার‌কিমূলক অ‌ভিযা‌নে বা‌য়োহার্বস ফার্মা‌সিউ‌টিক‌্যালস (অায়ু), কা‌শিয়াডাঙ্গা রাজশাহী‌কে অনু‌মোদন‌বিহীন হেয়ার অ‌য়েল উৎপাদন করায়, উৎপাদিত ঔষ‌ধের উৎপাদ‌ন অনু‌মোদনের মেয়াদ না থাকায়, ঔষ‌ধের প‌্যা‌কে‌টে মিথ‌্যা বিজ্ঞাপন দেওয়ায়, নি‌দিষ্ট মান নিয়ন্ত্রক না থাকায় এবং ঔষ‌ধ উৎপাদ‌ন ও বিপণ‌নে যথাযথ নি‌র্দেশনা না মানায় ২,০০,০০০/জ‌রিমানা ও অনু‌মোদন‌বিহীন পণ‌্য জনসম্মু‌খে ধ্বংস করা হয়। এছাড়াও সেফ লাইন ডাগান‌স্টিক সেন্টার, লক্ষিপুর, রাজশাহী‌কে মেয়াদ উত্তীর্ণ রি-এ‌জেন্ট ‌ফ্রিজে সংরক্ষণ করায় এবং ঘো‌ষিত মূ‌ল্যের অ‌ধিক মূল‌্য ই‌সি‌জি টেস্টের ফি অাদায় করায় ১২,০০০/_জ‌রিমানা করা হয়।


news source: Ref:  BSS।  UP।   PNS।  BNA।  UNB ।  dbcnews ।  Google News।  Yahoo news ।  Bing news  ।

রাজশাহীতে দূর্নীতি আড়াল করতেই আবারোও সাংবাদিক নেতার উপর হামলা

সংবাদটি শেয়ার করুন
          
 
   

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।