আজ অপ্রতিরোধ্য বাংলা বিজয়ের সুবর্ণজয়ন্তী

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন। বাঙালির আবেগ আর গৌরবের মহান বিজয় দিবস পঞ্চাশ বছরের মাইলফলক পেরিয়েছে আজ।

আজ মহান বিজয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের।

বাঙালি জাতি আজ সশ্রদ্ধ চিত্তে স্মরণ করবে দেশের বীর সন্তানদের। ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশের সব প্রান্তের মানুষ অংশ নেবে বিজয় দিবসের আয়োজনে। 

এবারের বিজয় দিবস এসেছে ভিন্ন এক প্রেক্ষাপটে। এবার স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তী পালন করবে বাংলাদেশ।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে পৃথক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বাণীতে দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অগণিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের আত্মত্যাগের কথা, যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়েছিল।


Source News:  BSS।  UP।   PNS BNA।  UNBBBC

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

6 thoughts on “আজ অপ্রতিরোধ্য বাংলা বিজয়ের সুবর্ণজয়ন্তী

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।