রাজশাহী পুঠিয়ার সাবেক ওসি শাকিল কারাগারে

আদালত প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে হত্যা মামলার এজাহার পরিবর্তন করার মামলায় আদালতে আত্মসমর্পণ করেছেন পুঠিয়া থানার সাবেক ওসি শাকিল উদ্দিন আহমেদ। 

হাইকোর্টের নির্দেশ অনুসারে, রোববার (১২ ডিসেম্বর) দুপুর ১১টায় রাজশাহী বিভাগীয় বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। তবে শুনানি শেষে বিচারক ইসমত আরা জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী শাকিল উদ্দিন আহমেদ গত ৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন বলে জানান ওসি শাকিলের আইনজীবী আসলাম সরকার। 

 

আজ রোববার সেই জামিন আবেদনের শুনানি শেষে তাকে কারাগারে পাঠিয়েছেন বিচারক।

 

এর আগে হত্যাকাণ্ডের শিকার শ্রমিক নেতা নুরুল ইসলামের মামলার এজাহার পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ এনে তার মেয়ে নিগার সুলতানা হাইকোর্টে রিট করেন।

প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা মেলায় ওসি শাকিলকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। তাছাড়া ওসিকে কেন সাময়িক বরখাস্ত করা হবে না এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে নির্দেশ কেন দেওয়া হবে না, তা-ও জানতে চাওয়া হয় রুলে। 

নুরুল ইসলামকে হত্যার ঘটনায় তার মেয়ে নিগার পুঠিয়া থানায় আবদুর রহমানসহ আটজনের নাম উল্লেখ করে এজাহার দাখিল করেছিলেন। কিন্তু পরে ওসি শাকিল উদ্দিন তাকে এজাহার সংশোধন করতে বলেন। পরে সংশোধিত এজাহার দাখিল করা হয়। 

 

ওই এজাহারে অনুসারে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়। তবে আসামি হিসেবে নিগারের উল্লেখ করা ৮ জনের নাম ছাড়াই মামলা হয়। 

 

অর্থাৎ নিগারের দাখিল করা এজাহার বদলে দেওয়া হয়। এ বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে আবেদন করেন নিগার। কিন্তু তাতে কোনো ফল না পেয়ে তিনি হাটকোর্টে রিটটি করেন।


 

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।