রাজশাহী ওয়াসা ৩গুন বাড়াল পানির দাম

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: পানির দাম প্রায় তিন গুণ বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা রাজশাহী)। সম্প্রতি প্রতিষ্ঠানটির ওয়েবসাইট এবং পত্রিকায় বিজ্ঞপ্তিটি প্রচার করা হচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ দাম কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

 

নতুন মূল্যের বিষয়ে ওয়াসার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি এক হাজার লিটার পানির মূল্য আবাসিকে ৬ দশমিক ৮১ টাকা এবং বাণিজ্যিকে ১৩ দশমিক ৬২ টাকা নির্ধারণ করা হয়েছে। নোটিশের নিচের দিকে রয়েছে, পাইপের ব্যাস ও ভবনের তলার ভিত্তিতে নতুন মূল্য নির্ধারণ তালিকা প্রকাশ করা হয়েছে।

 

এতদিন আবাসিক সংযোগে প্রতি এক হাজার লিটার পানির দাম ধরা হত দুই টাকা ২৭ পয়সা। দাম বাড়িয়ে তা করা হয়েছে ছয় টাকা ৮১ পয়সা। বাণিজ্যিক সংযোগে এতদিন ছিল চার টাকা ৫৪ পয়সা। এখন ১৩ টাকা ৬২ পয়সা।

 

এদিকে ওয়াসার যেসব সংযোগে মিটার নেই, সেগুলোর ক্ষেত্রে সংযোগ পাইপের ব্যাস এবং ভবনের তলার ওপর নির্ভর করে দাম বাড়ানো হচ্ছে। আবাসিকে আধা ইঞ্চি পাইপে নিচতলার জন্য মাসে সর্বনিম্ন ১৫০ টাকা, ১০ তলার জন্য ৮২৫ টাকা মূল্য ধরা হয়েছে। এক ইঞ্চি পাইপে নিচতলায় ৩৭৫ টাকা এবং ১০ তলায় দুই হাজার ৭০ টাকা। 

 

২য় থেকে নবম তলা পর্যন্ত কিংবা ১০ তলার ওপরের তলার জন্য পানির বিল আনুপাতিক হারে বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

 

এ বিষয়ে রাজশাহী ওয়াসার নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, সবশেষ ২০১৪ সালে রাজশাহী ওয়াসা পানির মূল্য বাড়িয়েছিল। বর্তমানে সবকিছুর মূল্য বেড়েছে। এতে করে পানি উত্তোলন ব্যয়ও বেড়েছে। পাশাপাশি ওয়াসার সেবার মানও বাড়ানো হয়েছে। সবকিছু হিসেব করে দাম বাড়ানো হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এটি কার্যকর হবে।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।