ভারতে মোদীর গাড়িবহর আটকে দিলো কৃষকরা

অনলাইন নিউজ , উত্তরবঙ্গ প্রতিদিন :: ভারতে কৃষকদের বিক্ষোভের মুখে পাঞ্জাবের একটি  ফ্লাইওভারের উপর ২০ মিনিট আটকে ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়িবহর। যাকে ‘গুরুতর নিরাপত্তা ত্রুটি’ বলে বর্ণনা করা হয়েছে।

মোদীর পাঞ্জাবের ফিরোজপুরে একটি নির্বাচনী সভায় যোগ দেওয়ার কথা ছিল। সামনেই পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। নিজ দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষে সেখানে তিনি নানা সভাসমাবেশে যোগ দিচ্ছেন।

বিবিসি জানায়, বুধবার সকালে প্রধানমন্ত্রী মোদী এবং তার দল ভাটিন্ডা বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে হেলিকপ্টারে করে তার প্রথমে জাতীয় শহীদ স্মৃতিসৌধে এবং তারপর ফিরোজপুরের নির্বাচনী সমাবেশে যাওয়ার কথা ছিল।

কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তাদের রওয়ানা হতে দেরি হয়। বেলা বাড়লেও তীব্র কুয়াশায় চারিদিক অন্ধকারচ্ছন্ন হয়ে পড়ায় শেষ পর্যন্ত তারা সড়ক পথে রওয়ানা হন। কিন্তু শহীদ স্মৃতিসৌধ থেকে ৩০ কিলোমিটার দূরে একটি ফ্লাইওভারের উপর কৃষকরা তার গাড়িবহর আটকে দেন।

তারা মোদীর কাছে কেবিনেট মন্ত্রী অজয় মিশ্রার পদত্যাগ দাবি করেন। জুনিয়র গৃহমন্ত্রী অজয় মিশ্রার ছেলে আশীষ মিশ্রার বিরুদ্ধে গত অক্টোবরে উত্তর প্রদেশে নতুন কৃষি আইন নিয়ে বিক্ষোভরত আট কৃষককে হত্যা করার অভিযোগ রয়েছে। বুধবারের এ ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতিতে বলা হয়, ‘‘এটা প্রধানমন্ত্রীর নিরাপত্তা প্রশ্নে বড় ধরণের ত্রুটি।”

যে কারণে মোদীর গাড়ি বহর বিমানবন্দরে ফেরত যেতে বাধ্য হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঞ্জাব সরকারের কাছে ‘গুরুতর এই নিরাপত্তা ত্রুটির’ কারণ ব্যাখ্যা করে এ বিষয়ে বিস্তারিত জানতে চাওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।