বিদায়ী ২০২১ সালে যা কিছু আলোচিত সমালোচিত ছিল রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন  :চলতি বছরের সকল সফলতা ও ব্যার্থতা নিয়ে সকলেই বরন করল ২০২২ সালকে । এরই মধ্যে নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত সারা বিশ্বের ন্যায় বাংলাদেশও। পিছিয়ে নেই শিক্ষা নগরী রাজশাহী। ২০২১ সালের বিদায়ী বছরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন রাজশাহীর বেশ কিছু বিষয় ও ব্যাক্তিবর্গ।  এসকল ঘটনা ভাইরাল হওয়ার পর কারও কারও কপালও পুড়েছে বৈকি । 

 

বছরের শেষ লগ্নে ভাইরাল হয়ে কপাল পুড়েছে রাজশাহীর তাহেরপুর পৌর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক খন্দকার আবদুর রাজ্জাকেরও। তিনি মোনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের জান্নাত চেয়ে দল থেকে বহিষ্কার হন।

 

রাজশাহী মহানগর ডিবির এএসআই সোহেল কর্তৃক ডিবি ডিসি ও ডিবি ওসির  নাম করে ঘুষের টাকা আদায়ের ভিডিও ভাইরাল হবার পরোও আজ অবধি পর্যন্ত বহাল তবিয়তে থেকে গেছেন এএসআই সোহেল। সেই সাথে ঘুষ গ্রহনকারী ঐ মহিলাকে এখন পর্যন্ত হুমকি বহাল রেখেছেন এএসআই সোহেল।  অর্থাৎ বলা যেতেই পারে, ম্যানেজিং ক্যাপাসিটি ইজ এ পাওয়ার। 

 

এরপর রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর ঘটনা ভাইরাল হয়। ২২ নভেম্বর রাতে তার ১ মিনিট ৫১ সেকেন্ডের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। তাতে মেয়র আব্বাস আলীকে বলতে শোনা যায়- বঙ্গবন্ধুর ম্যুরাল বানালে ‘পাপ হবে’। এই ভিডিও ভাইরাল হওয়ার পর উত্তাল হয়ে উঠে পুরো রাজশাহী। আত্মগোপনে গিয়ে ফেসবুক লাইভে এসে বক্তব্যের ব্যাখ্যা করে ক্ষমা চান তিনি। পরে র‌্যাবের হাতে গ্রেফতার হন রাজধানী ঢাকার একটি আবাসিক হোটেল থেকে।বর্তমানে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন আব্বাস আলী। 


গত ৮ জুন রাজশাহীতে অস্ত্রের ভিডিও ভাইরাল হয়। ২৭ সেকেন্ডের ওই ভিডিওটিতে শীতের পোশাক পরা এক যুবক একটি বদ্ধঘরের মধ্যে বসে পিস্তল নাড়াচাড়া করছেন। তার পাশে রয়েছে আরেক যুবক। তাদের মধ্যে বিভিন্ন ধরনের কথাবার্তাও হচ্ছে। পরে অভিযান চালিয়ে অস্ত্রসহ তিন যুবককে আটক করে পুলিশ।

 

এই বছরের ২৬ মার্চ কাটাখালী থানার সামনে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ১৮ জন প্রাণ হারান। পরদিন হাসপাতাল থেকে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

 

গত ২ জুন রাজশাহীর বাগমারার গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুর রহমান সরকারের ফেনসিডিল সেবনের ভিডিও ভাইরাল হয়। আগর আলী নামে একটি ফেসবুক আইডি থেকে ওই ভিডিও পোস্ট করা হয়। ভিডিওতে দেখা যায়, শিকদারী এলাকার মাদক ব্যবসায়ী মাহাবুরের বাড়ির ভেতর বারান্দায় চৌকিতে বসে ফেনসিডিল সেবন করছে মাহাবুর সরকার।

 

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ওরফে জুয়েল রানার একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে এই ছাত্রলীগ নেতাকে দিনে দুপুরে তানোর পৌর এলাকার প্রদীপ সুপার মার্কেটের একটি দোকান থেকে প্যান্ট চুরি করতে দেখা যায়। পরে স্থানীয় বণিক সমিতির নেতাদের মধ্যস্থতায় প্যান্টের দাম ৩২০ টাকা দিয়ে ছাড়া পান ওই ছাত্রলীগ নেতা।

 

রাজশাহীতে যা আলোচিত সমালোচিত ছিল
রাজশাহীতে যা আলোচিত সমালোচিত ছিল

গত ২৪ জানুয়ারি রাজশাহীতে ভিক্ষার ছলে প্রকাশ্যে নারীদের যৌন হয়রানির ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। ৬ মিনিটের ভিডিটিতে সাহেববাজার জিরো পয়েন্ট ও আরডিএ মার্কেট এলাকায় ভিক্ষুকের বেশে নারী, কিশোরী ও শিশুদের যৌন হয়রানি করতে দেখা যায় এক বৃদ্ধকে। পরে ভাইরাল ভিডিওটির সূত্র ধরে এনামুল হক ওরফে বুলু নামে ওই বৃদ্ধকে গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

করোনা মাহামারির ভেতর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা তিন শিশুর ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। এর মধ্যে ২৬ জুন হঠাৎ শ্বাস নিতে না পারা ২৩ দিন বয়সী শিশু হাফসার মুখে মুখ লাগিয়ে কৃত্রিম শ্বাস দিতে দিতে হাসপাতালে নিতে দেখা যায় এক দম্পতিকে।

 

রাজশাহী বোয়ালিয়া থানার এসআই ইফতেখারের স্ত্রী ইফতেখারের গোপনাঙ্গ কর্তন করেন। তবে এখন পর্যন্ত এসআই ইফতেখার ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অন্যদিকে তা স্ত্রীকে গ্রেফতার করে বোয়ালিয়া থানা পুলিশ। এ ঘটনাটিও রাতারাতি ভাইরাল হয়ে যায় রাজশাহী অঞ্চলে।

 

 

গেল বছরের ডিসেম্বর মাসেই রাজশাহী মেট্রোপলিটন পুলিশে ১২ থানার এসআই ও এএসআইসহ ২১৮ পুলিশ সদস্যকে একদিনে বদলী করা হয় যা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ইতিহাসে বিরল ঘটনা।


 

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।