ওমিক্রন নিয়ে আবারো সতর্কবার্তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন :: বিশ্বের বিভিন্ন দেশে করোনার নতুন ধরন অমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ায় এই ভাইরাস থেকে সুরক্ষায় এখনই সাবধান হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 

আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তিন বছর পূর্তি উপলক্ষে আজ এক ভাষণে এ আহ্বান জানান তিনি।

 

করোনা মহামারির কারণে বিগত দুই বছর সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে আসার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সেই সংকট এখনো কাটেনি। এর মধ্যেই আবার বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়ছে। আমাদের এখনই সাবধান হতে হবে।’

 

এ ক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি যাঁরা এখনো টিকা নেননি, তাঁদের দ্রুত টিকা নেওয়ার অনুরোধ করেছেন তিনি।

 

চলতি মাস থেকেই আবার করোনার গণটিকা দেওয়া শুরু হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, প্রতি মাসে এক কোটি মানুষকে টিকার আওতায় আনার কর্মসূচি নেওয়া হয়েছে।

 

বর্তমানে দেশে সাড়ে ৯ কোটির বেশি টিকা মজুত রয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর দেওয়া তথ্যমতে, দেশে এখন পর্যন্ত ১২ কোটি ৯৫ লাখ ৮০ হাজার ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন প্রায় ৭ কোটি ৫৮ লাখ মানুষ, আর দুই ডোজ পেয়েছেন ৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজার।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।