রাজশাহী মেট্রোপুলিশে নয়া ইতিহাস গড়লেন নয়া পুলিশ কমিশনার আনিসুর

সংবাদটি শেয়ার করুন

রমজান আলী, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে সর্বশেষ ২০২২ সালের ২৯ ডিসেম্বর মাসে পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেছেন আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)। রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগ দেয়ার ২ মাসেই নয়া ইতিহাস গড়লেন আরএমপির এই নয়া পুলিশ  কমিশনার আনিসুর রহমান। কিন্তু প্রশ্ন থাকতেই পারে,  কিভাবে এত অল্প সময়ে ইতিহাস গড়লেন তিনি ? প্রসঙ্গত উল্লেখ্য করা যেতে পারে ইতিপূর্বে রাজশাহীতে মাদক ব্যবসায়ীদের পূনর্বাসন, কিশোর অপরাধী তালিকা করন, জঙ্গী দমনে বাসা বাড়ির ভাড়াটিয়ার তথ্য হালনাগাদ, বদমেজাজী ও মাদকসেবী পুলিশ অনুসন্ধান, করোনাকালে অতিরিক্ত জরুরী সেবা প্রদান ও রাজশাহী মহানগরীর সৌন্দর্য বর্ধনে উদ্যোগসহ বিভিন্ন পুলিশ কমিশনারবৃন্দ বিভিন্ন ভূমিকা রেখে গেছেন এই গ্রীন সিটিতে। এক কথায় বলা যেতে পারে বিগত দিনে তারা রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে সাজাতে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন যা রাজশাহী মহানগরবাসী অস্বীকার না করে বরাবরই কৃতজ্ঞতা প্রকাশ করে আসছেন।

 

 

 

তদ্রুপ পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) এর উদ্যোগেই স্বাভাবিক জীবনের ফিরে আশার প্রত্যায় ব্যক্ত করে পুলিশের কাছে নিয়মিত হাজিরা দিচ্ছেন রাজশাহীর ৩৩জঙ্গি। বিতর্কিত কর্মকান্ডের জন্য এসব জঙ্গিদের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা । রাজশাহী মহানগর পুলিশের কাছে তারা আত্মসমার্পন করে স্বাভাবিক জীবন যাপনের অঙ্গিকার করেন। এরই ধারাবাহিকতায় এসব জঙ্গিরা নিয়মিত পুলিশের কাছে হাজিরা দিচ্ছেন। যদিও রাজশাহীতে জঙ্গিবাদের অভিযোগে অভিযুক্ত ব্যক্তির সংখ্যা ১১১জন। এর মধ্যে ৩৩জন জঙ্গি রাজশাহী মহানগর পুলিশের উদ্যোগে নেতিবাচক জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যায় ব্যক্ত করেছে। এসব জঙ্গিরা জামিন রয়েছে। জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে অভিযুক্তদের নজরদারিও করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। আর এই সব কিছুর অবদানের যিনি দিক নির্দেশক তিনি আর অন্য কেউ নন,  তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া কমিশনার আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

 

 

জঙ্গী বিষয়ে প্রতিকারমূলক এই ব্যবস্থার বিষয়ে রাজশাহী শহর রক্ষা সংগ্রাম পরিষদের আহবায়ক ও বিশিষ্ট সমাজ সেবক জামাত খান বলেন – ‘আমরা পুলিশ কমিশনার আনিসুর রহমানের এ উদ্যোগকে সাধুবাদ জানাই। আশা করি জঙ্গী সংশ্লিষ্ট সকলেই অতি দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে আসবে’।

 

 

 

রাজশাহী কলেজের সাবেক অধ্যাক্ষ ও দেশ সেরা শিক্ষাবিদ হাবিবুর রহমান বলেন – ‘ পুলিশ কমিশনার একটি মেট্রোপলিটন এলাকার একটি রোল মডেল বা । বলতে গেলে একজন আদর্শের প্রতীক। তার এই পদক্ষেপ মাইলফলক হিসেবে কাজ করবে আজীবন’

 

 

Rajshahi-Police-Commissioner-Anisur-Rahman.
পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)

 

কে এই পুলিশ কমিশনার আনিসুর রহমান ? 

মাস্টার্স সম্পন্ন করা. মো: আনিসুর রহমান (বিসিএস ২০তম ব্যাচ) ২০০১ সালের ৩১ মে চাকরীতে প্রবেশ করেন। তার বিপি নাম্বার ৭৫০১১১১১৫৫  । যশোর, নোয়াখালী ও শেরপুর, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার (এসপি) হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন এছাড়াও আনিসুর রহমান ডিএমপি তেজগাঁও অঞ্চলের উপ-কমিশনার (ডিসি) ও  ঢাকার অপরাধ প্রসিকিউশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার দায়িত্ব পালন করেছেন । তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার শংকরপাশা এলাকায়। তার স্ত্রীর নাম  ফাতেমা তুজ্জহুরা শ্যামলী।  যিনি জাতীয় সংসদের শেরপুর জেলার সাবেক সদস্য (সংরক্ষিত মহিলা আসন) ছিলেন। আনিসুর রহমানের ২ মেয়ের মধ্যে একজনের নাম নাফিস তাহিয়াত ও ২য় জনের নাম আনিসা ফাতেমা ।   এই পুলিশ কর্মকর্তা নারায়ণগঞ্জে দায়িত্ব পালনের সময় পুলিশ বিভাগ থেকে বেশ কয়েকটি শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন। রাষ্ট্রপতি পদক ও প্রধানমন্ত্রী পদক পেয়েছেন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ।

 

 

 

আরোও উল্লেখ্য যে, পুলিশ কমিশনার আনিসুর রহমান একজন উচ্চমানের টেনিস খেলোয়াড়ও। আইজিপি কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩-এর ডাবলস ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর জুটি। এছাড়াও তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ টেনিস ক্লাবের আয়োজনে অভ্যন্তরীণ প্রতিযোগিতায় ২০২২ সালে চাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

 

 

❝ এদিকে এক সাক্ষাৎকারে পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন – “ সত্য কথা বলতে কিছু চ্যালেঞ্জ জয়ের সঙ্গে আছে কিছু সফলতাও থাকে । আর তাই নিজের সফলতার পূর্বে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের জন্য কিছু করে যেতে চাই।  তাই মিডিয়ার সহযোগিতা ও রাজশাহীর সর্বস্তরের জনগনের সহযোগিতা একান্ত কাম্য   ❞


 

News Source: Ref:  BSS।  UP।   PNS।  BNA।  UNB ।  dbcnews ।  Google News।  Yahoo news ।  Bing news

রাজশাহী মেট্রোপুলিশে নয়া ইতিহাস গড়লেন নয়া  পুলিশ কমিশনার আনিসুর

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।