নেপালে সকল স্কুল বন্ধ ঘোষণা 

আন্তর্জাতিক রিপোর্টউত্তরবঙ্গ প্রতিদিন :: করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় নেপালজুড়ে প্রায় তিন সপ্তাহের জন্য স্কুল বন্ধ করে দেওয়া হচ্ছে। এর ফলে বাড়িতে থাকবে ৭০ লাখেরও বেশি শিক্ষার্থী। সরকারের এক মুখপাত্র সোমবার একথা জানিয়েছেন। নেপালে রোববার নতুন কোভিড শনাক্ত হয়েছে ৮৪১ জন।

 

 

গত বছর সেপ্টেম্বরের পর একদিনে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা এটিই সবচেয়ে বেশি। আর মারা গেছে ১১,৬০৪ জন।

 

 

নেপাল শিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দীপক শর্মা বলেছেন, স্কুল ২৯ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। যদিও ১২ থেকে ১৭ বছর বয়সের শিশুদের টিকাদান কর্মসূচি চলবে।

 

 

বার্তা সংস্থা রয়টার্সকে শর্মা বলেন, ‘টিকা নিতে শিক্ষার্থীদেরকে কখন এবং কোনদিন স্কুলে যেতে হবে তা অবশ্যই জানাতে হবে স্কুল কর্তৃপক্ষকে।’করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কার মধ্যে স্কুল বন্ধ রেখে লাগাতার সংক্রমণের রাশ আপাতত টেনে ধরা যাবে বলেই আশা করছে কর্তৃপক্ষ।

 

গত সপ্তাহে সরকার কোভিড-১৯ আক্রান্ত রোগী একলাফে বেড়ে যেতে পারে বলে সতর্ক করে দিয়ে বা হাসপাতালগুলোকে ড়তি রোগীর চাপ সামলানোর জন্য প্রস্তুত থাকতে বলেছিল।

 

হাসপাতালগুলোকে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ ঠিক রাখা এবং কর্মীদেরকে প্রস্তুত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। নেপালে এখন পর্যন্ত ২৭ জনের ওমিক্রন সংক্রমণ শনাক্ত হয়েছে। তবে এই ধরনে এখন পর্যন্ত কারও মৃত্যু হয়নি।

 

 

দেশটিতে একবছর আগে টিকাদান কর্মসূচি শুরু হওয়ার পর থেকে জনসংখ্যার ৩৬ দশমিক ৭ শতাংশকে দুই ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।