রাবির পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা ৪৮ ঘন্টা অনশনে

রাবি প্রতিবেদক, উত্তরবঙ্গ প্রতিদিন:: বিভাগের নাম পরিবর্তনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের আমরণ অনশন ৪৮ঘন্টা ছাড়িয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত অন্তত ৩২ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের।

এর আগে বুধবার সকাল ১০টা থেকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। অনশনকারী শিক্ষার্থীরা জানান, এ পর্যন্ত ৩২জনের অধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনেককে রাবির মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙ্গবেন না বলে হুঁশিয়ারী দিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে, আজ সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। তিনি অনশন ভাঙার অনুরোধ জানিয়ে শিক্ষার্থীদের বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অথরিটি হলেন উপাচার্য। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন এবং আগামী সোমবার তোমাদের সঙ্গে ও তোমাদের শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। তোমাদের উচিত উপাচার্যের প্রতি সম্মান জানিয়ে রুমে ফিরে যাওয়া। কেননা যিনি সমস্যা সমাধান করার সর্বোচ্চ ক্ষমতা রাখেন তিনিই তোমাদের সঙ্গে আলোচনা করবেন।

প্রসঙ্গত, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন বিভাগের শিক্ষার্থীরা। তবে এখন বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন করছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Uttorbongo Protidin

Uttorbongo Protidin ।। 24x7upnews.com Covering all latest Breaking, Bangla, Live, International and Entertainment news.