রাজশাহী বিএনপিতে কোন দ্বিধা দ্বন্দ নেই তবুও কেন অপপ্রচার ?

সংবাদটি শেয়ার করুন
          
 
   

অলি আহম্মেদ, উত্তরবঙ্গ প্রতিদিন :: রাজশাহীতে ৩রা ডিসেম্বর  বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। এ উপলক্ষে রাজশাহী বিভাগজুড়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রচার-প্রচারণা, লিফলেট বিতরণ, গণসংযোগ, সভা, মিছিল ও প্রস্তুতি সমাবেশ করছেন। গণসমাবেশের প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে উত্তরবঙ্গ প্রতিদিনের সাথে কথা বলেছেন রাজশাহী মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন।

 

 

 

এ সময় রাজশাহী মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন উত্তরবঙ্গ প্রতিদিনের প্রতিবেদকের কাছে বলেন –  আমাদের প্রস্তুতি এগিয়ে চলেছে। আপনারা দেখেছেন, রংপুর, সিলেট, খুলনাসহ  দেশের বিভিন্ন স্থানে যেসব বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, প্রতিটিতে লাখ লাখ মানুষের সমাগম হয়েছে। বস্তুত এখন যেসব সাধারণ মানুষ সমাবেশে আসছেন, তাঁরা বিএনপির দাবিগুলোকে নিজেদের দাবি বলেই মনে করছেন। যে কারণে মানুষ এত বাধাবিপত্তি পেরিয়ে সরকারের রাজনৈতিক-অরাজনৈতিক প্রতিবন্ধকতা উপেক্ষা করে পরিবহন ধর্মঘট সত্ত্বেও দু-তিন দিন আগে এসে মাঠে অবস্থান করছেন, সমাবেশ শেষ করে বাড়ি ফিরছেন। অন্যান্য বিভাগীয় সমাবেশের ধারাবাহিকতায় রাজশাহীতেও আমাদের প্রস্তুতি এগিয়ে চলেছে। আমাদের বিশ্বাস, রাজশাহী বিভাগীয় গণসমাবেশে প্রায় ৩ লাখ মানুষের সমাগম হবে রাজশাহী শহরে। ওই দিন পুরো রাজশাহী শহর একটি জনসমুদ্রে পরিণত হবে।

 

 

Rajshahi-bnp-jubodol-programmes
রাজশাহীতে সরব বিএনপি

বিএনপির নেতা-কর্মীরা  লিফলেট বিতরণসহ নানা সময়ে তাঁরা পুলিশের হয়রানির শিকার হচ্ছেন। এ বিষয়ে কিছু বলবেন কি ? প্রতিবেদকের এই প্রশ্নের প্রতি উত্তরে মাহফুজুর রহমান রিটন বলেন – রাজশাহী মহানগরীতে লিফলেট বিতরনকালে আমরা কোন বাধার সম্মুখীন হয়নি। তবে দলীয় মাধ্যমে জেনেছি রাজশাহী জেলার বিভিন্ন থানা, উপজেলায় নেতা কর্মীদের গ্রেফতার করা হয়েছে। উল্লেখযোগ্য যে,  তাঁদের গ্রেফতার করা হচ্ছে, যাদের বিরুদ্ধে পূর্বে কোনো মামলা ছিল না। প্রথমে তাঁদের ৫৪ ধারায় গ্রেফতার করে চালান দেওয়া হয়। 

 

 

উত্তরবঙ্গ প্রতিদিন : রাজশাহী বিভাগীয় গণসমাবেশের আগে যদি পরিবহন ধর্মঘট দেওয়া হয়, তাহলে আপনারা সমাবেশ কীভাবে সফল করবেন?

 

মাহফুজুর রহমান রিটন :: আমাদের কৌশল আগাম বলব না। সেটা সময়ই বলে দেবে। কিন্তু পরিবহন ধর্মঘট করে মানুষের বিতৃষ্ণা কুড়ানো ছাড়া আওয়ামী লীগ সরকারের আর কোনো লাভ হয়নি। কারণ, এই পরিবহন ধর্মঘট উপেক্ষা করে মানুষ যেভাবে পেরেছেন, সমাবেশে যোগ দিয়েছেন।

 

 

 

উত্তরবঙ্গ প্রতিদিন : রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে রাজশাহীবাসীর কাছে আপনার কোনো বার্তা আছে কি ?

 

 

মাহফুজুর রহমান রিটন ::  রাজপথে শক্তি দেখিয়ে সত্যিকারের গণতান্ত্রিক নির্বাচন কোনদিন হয়নি হবেও না এই দেশে। আসলে এ দেশের মানুষ আর আওয়ামী লীগ সরকারের ভার বহন করতে পারছে না। এত সীমাহীন দুর্নীতি, অনাচার, নৈরাজ্য! সমগ্র দেশকে জিম্মি করে রেখেছে এই সরকার। মানুষ এদের থেকে পরিত্রাণ চায়। পরিত্রাণ চায় বলেই বিএনপির দাবিগুলোর সঙ্গে মানুষ একাত্ম হয়েছে। বিএনপির দাবি এখন সাধারণ মানুষের দাবিতে পরিণত হয়েছে। ফলে মানুষ বিএনপির আন্দোলনকে নিজেদের আন্দোলনে পরিণত করেছে। সব বাধাবিপত্তি ডিঙিয়ে মানুষ নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছে এই আন্দোলনকে সফল করার জন্য।

 

Rajshahi-jubodol-activists
বিক্ষোভ মূহুর্তে রাজশাহী বিএনপি ও রাজশাহী মহানগর যুবদল

 

উত্তরবঙ্গ প্রতিদিন : রাজশাহী বিএনপিতে কোন দ্বন্দ্ব আছে কি? 

মাহফুজুর রহমান রিটন ::  রাজশাহী বিএনপিতে কোন মত বিরোধ নেই।আমরা সবাই একই ছাদের নিচে বসবাস করছি। আন্দোলনও একই সাথে চালিয়ে যাচ্ছি। আর যারা রাজশাহী বিএনপিতে মতবিরোধের কথা তুলেছেন আমি বলব তারা মিথ্যাচার করছেন। তারা বলুক কোথায় দ্বন্দ্ব বিএনপির?  বরং যারা দ্বিধা-দ্বন্দ্বের কথা বলছেন বরং তাদের পায়ের নীচে মাটি নেই, তারা পঙ্গু হয়ে গেছে। এক কথায় তারা প্রতিবন্ধী হয়ে গেছেন।

 

এছাড়াও মাহফুজুর রহমান রিটন আরো বলেন – ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ছাত্রদল নেতা নয়ম মিয়া ‘হত্যাকাণ্ডের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এটা নি:সন্দেহে হত্যাকান্ড। আওয়ামী সরকারের  নিমর্মতার শেষ কোথায় ?এই বর্বর নির্যাতনের অবসান কোথায়? আমরা জাতীয়তাবাদী যুবদল রাজশাহী মহানগর এর পক্ষ থেকে মোখিকভাবে এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

 

 

 

এদিকে সার্বিক বিষয়ে জানতে চাইলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন – রাজশাহীতে গণসমাবেশের আগেই নেতা কর্মীদের মামলা দেওয়া হচ্ছে।  এটা গনতন্ত্র বিরোধী।এছাড়াও বিএনপি’র দ্বন্দ্ব নিয়ে যারা কথা বলছেন তা শুধুমাত্রই গুজব রটাচ্ছেন। রাজশাহী বিএনপিতে কোন গ্রুপিং কিংবা লবিং নেই।


 


রাজশাহী বিএনপিতে কোন দ্বিধা দ্বন্দ নেই তবুও কেন অপপ্রচার ?

সংবাদটি শেয়ার করুন
          
 
   

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।